World

বাথরুম থেকে পাওয়া গেল ১০০ বছর পুরনো গুপ্তধন

বাথরুমের সঙ্গে প্রেমপত্রের সম্পর্ক পরিস্কার নয়। তবে সেখান থেকেই পাওয়া গেল ১০০ বছর পুরনো প্রেমপত্র। তাও আবার ২টি ভিন্ন তরুণীকে লেখা।

এ এক অন্য প্রেমকথা সামনে এল। বাথরুমের মধ্যে থেকে প্রেমপত্র পাওয়া গেল। স্বামী স্ত্রী শখ করে তাঁদের বাথরুমটিকে নতুন ভাবে সাজিয়ে তুলতে চেয়েছিলেন। সেজন্য বাথরুমের নানা জায়গা ভেঙে ফেলা হয়। যাতে সেখানে তাঁদের ইচ্ছামত করে সাজিয়ে তোলা যায় সেটিকে।

এমন করতে গিয়েই বাথরুমের একটা অংশে ভাঙাচোরার পর দেওয়ালের ইটের গাঁথনির তলায় অতি সন্তর্পণে রাখা কয়েকটি জিনিস উদ্ধার হয়। যাকে ওই দম্পতি গুপ্তধন পাওয়ার সঙ্গে তুলনা করছেন।

সেই কয়েকটি জিনিসের সঙ্গেই ২টি প্রেমপত্র হাতে পান তাঁরা। ১০০ বছরের পুরনো সেই ২টি প্রেমপত্র এতদিন পরও কিন্তু পরিস্কার করেই পাঠযোগ্য। তবে একটু খারাপ হয়ে গেছে পাতা।

প্রেমপত্র ২টি এক কিশোরের লেখা। যে ২ তরুণীকে ২টি আলাদা প্রেমপত্র লেখে। তারপর কোনও কারণে সে ২টি এভাবে বাথরুমের মধ্যে লুকিয়ে রাখে।


বাথরুম থেকে শুধু যে ২টি প্রেমপত্র পাওয়া গিয়েছে তাই নয়, এছাড়া পাওয়া গিয়েছে কয়েকটি ব্লেড, ওষুধ রাখার কৌটো, গ্লিসারিন, গোলাপ জল। বাথরুমে যা ব্যবহার হয় এমন সব জিনিসই পাওয়া গিয়েছে। তবে সবই শতাধিক বছর পুরনো।

Minnesota
শতবর্ষ পুরনো সেই প্রেমপত্র, ইউটিউব স্ক্রিনগ্র্যাব – @wcco

তবে বাকিগুলির চেয়েও অনেক বেশি নজর কেড়েছে ওই ২ প্রেমপত্র। যে ২টি প্রেমপত্র বারবার করে পড়ে ফেলেছেন ওই দম্পতি। এমনকি সংবাদমাধ্যম থেকে যাঁরাই এসেছেন তাঁদের দেখিয়েছেন, পড়ে শুনিয়েছেন সেই ২ প্রেমরসে ভরপুর চিঠি।

Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button