World

সঙ্গে জিরাফের মল কেন, মহিলা বিমানযাত্রীর উত্তর গয়না বানাবেন

এক মহিলা বিমানযাত্রীর কাছ থেকে উদ্ধার হয়েছে জিরাফের মল। একটি বাক্সে ছিল সেগুলি। কেন সঙ্গে জিরাফের মল জিজ্ঞাসা করায় অদ্ভুত উত্তর দিলেন মহিলা।

বিমান যাত্রীদের লাগেজ পরীক্ষা করা হয় সব বিমানবন্দরেই। বিদেশ থেকে আসা বিমানগুলির যাত্রীদের ক্ষেত্রে আরও বেশি সতর্ক পরীক্ষা চলে কাস্টমস আধিকারিকদের পক্ষ থেকে। অন্য দেশ থেকে কি নিয়ে ওই যাত্রী আসছেন তা খতিয়ে দেখে নেওয়া হয়।

এক মহিলা যাত্রী কেনিয়া থেকে ফিরছিলেন। তিনি মার্কিন যুক্তরাষ্ট্রের মিনেসোটার বাসিন্দা। মিনেসোটার বিমানবন্দরে বিমান অবতরণের পর যাত্রীর লাগেজ পরীক্ষা করে দেখা চলছিল।

সেই সময় ওই মহিলার কাছে থাকা একটি বাক্স থেকে উদ্ধার হল জিরাফের মল। জিরাফের মলের অনেকগুলি টুকরো ওই বাক্সে রাখা ছিল।

কাস্টমস আধিকারিকরা ওই মহিলাকে এভাবে জিরাফের মল কেন আনছেন তা জিজ্ঞাসা করেন। উত্তরে মহিলা সাফ জানান, তিনি ওই জিরাফের মল কেনিয়া বেড়াতে গিয়ে সংগ্রহ করেছেন। তিনি ওই জিরাফের মল থেকে গয়না বানাতে চান।

জিরাফের মল দিয়ে গয়না! কাস্টমস আধিকারিকদের অবাক করে ওই মহিলা জানান, তিনি এর আগে হরিণের মল দিয়েও গয়না বানিয়েছে পরেছেন। যদিও এক্ষেত্রে তাঁর আর জিরাফের মল দিয়ে গয়না তৈরি হল না। কারণ তা কাস্টমস আধিকারিকরা বাজেয়াপ্ত করেন।

জিরাফের মল দিয়ে গয়না তৈরি করে তা পরলে তা থেকে অন্য কোনও অসুখ ছড়াতে পারে বলে আশঙ্কা করছেন বিশেষজ্ঞেরা। যা মার্কিন মুলুকের মানুষের জন্য ক্ষতিকরও হতে পারে। তাই ওই জিরাফের মল তাঁর নষ্ট করে দিয়েছেন।

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button