World

বিশ্বের সবচেয়ে লম্বাদের পরিবারের খোঁজ মিলল, গড় উচ্চতা ৬ ফুট ৮ ইঞ্চি

পরিবারের সদস্য সংখ্যা ৫ জন। এটাই হল বিশ্বের সবচেয়ে লম্বাদের পরিবার। পরিবারের সদস্যদের গড় উচ্চতাই পরিমাপ হয়েছে ৬ ফুট ৮ ইঞ্চি।

এক পরিবারের সকলের চেহারায় মিল থাকে এমনটা প্রায়শই দেখা যায়। সেখানে গায়ের রং, মুখ, খাটো না লম্বা, অনেক কিছুই মিলে যায়। এমনই একটি পরিবারের খোঁজ পাওয়া গিয়েছে যারা লম্বা।

লম্বা মানে যেমন তেমন লম্বা নয়, একদম নজর কাড়া লম্বা। পরিবারে রয়েছেন বাবা মা ও তাঁদের ৩ সন্তান। এঁদের উচ্চতা আলাদা হলেও সকলেই নজরকাড়া লম্বা।

এঁদের উচ্চতা যোগ করে যে গড় সামনে এসেছে তা হল ৬ ফুট ৮.০৩ ইঞ্চি। যা বিশ্বের আর কোনও পরিবারের ক্ষেত্রে পাওয়া যায়নি। ফলে এই পরিবারই এখন বিশ্বের সবচেয়ে লম্বাদের পরিবার।

পরিবারের কর্তা স্কট ট্র্যাপের উচ্চতা ৬ ফুট ৮ ইঞ্চি, তাঁর স্ত্রী কৃজির উচ্চতা ৬ ফুট ৩ ইঞ্চি। তাঁদের ৩ সন্তান। বড় মেয়ে ২৭ বছরের সাভানা ট্র্যাপের উচ্চতা ৬ ফুট ৮ ইঞ্চি, মেজ মেয়ে মলি-র উচ্চতা ৬ ফুট ৬ ইঞ্চি। পরিবারের কনিষ্ঠ সন্তান অ্যাডাম ট্র্যাপ। এই ২২ বছরের তরুণের উচ্চতা ৭ ফুট ৩ ইঞ্চি। তিনিই সবচেয়ে লম্বা পরিবারের মধ্যে।

এই পরিবারকে পরীক্ষা করে দেখেন এক অস্থি বিশেষজ্ঞ। তিনি সবুজ সংকেত দেওয়ার পরই এই পরিবারের নাম গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস-এ জায়গা পেয়েছে।

মার্কিন যুক্তরাষ্ট্রের মিনেসোটা-র বাসিন্দা এই পরিবার। এতটা লম্বা হওয়ায় সমস্যা হয়না? পরিবারের দাবি, যা পেয়েছেন তা নিয়েই তাঁরা আনন্দ করতে ভালবাসেন। এটা ভেবে আনন্দিত হন যে তাঁদের মত বিশ্বে আর কেউ নেই।

Show More

Leave a Reply

Your email address will not be published.