Kolkata

মেডিক্যাল কলেজকে কোভিড হাসপাতাল করা হল, জানালেন মুখ্যমন্ত্রী

মেডিক্যাল কলেজ হাসপাতালকে পুরোপুরিভাবে কোভিড হাসপাতালে রূপান্তরিত করা হল। এদিন এক ট্যুইট বার্তায় একথা জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

৭ মে অর্থাৎ বৃহস্পতিবার থেকে কলকাতার মেডিক্যাল কলেজ হাসপাতালকে কোভিড হাসপাতাল করে দিল রাজ্য সরকার। একথা এদিন ট্যুইট করে জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আপাতত কোভিড চিকিৎসার জন্য ৫০০টি বেড থাকছে। আগামী দিনে প্রয়োজনের ভিত্তিতে ধাপে ধাপে এই সংখ্যা বাড়ানো হবে বলেও জানিয়েছেন মুখ্যমন্ত্রী। রাজ্যে কোভিড চিকিৎসার প্রয়োজন বাড়তে থাকায় মেডিক্যাল কলেজকে সম্পূর্ণভাবে কোভিড হাসপাতাল করা হল বলেও স্পষ্ট করেছেন তিনি।

রাজ্যে এই নিয়ে ৬৮টি কোভিড হাসপাতাল তৈরি হল। রাজ্যের মধ্যে কলকাতায় করোনা সংক্রমণ সবচেয়ে শোচনীয়। কলকাতার একটা বড় অংশ কন্টেনমেন্ট জোনে পরিণত হয়েছে। সেক্ষেত্রে মেডিক্যাল কলেজকে করোনা হাসপাতাল হিসাবে ঘোষণা সঠিক সিদ্ধান্ত বলেই মনে করছেন অনেকে। এতে কলকাতার রোগী তো বটেই, আশপাশের জেলার রোগীদেরও সুবিধা হবে।

কলকাতায় এদিনও কন্টেনমেন্ট জোনের সংখ্যা বেড়েছে। এছাড়া বউবাজার থানার এক শীর্ষ আধিকারিকের দেহে করোনার অস্তিত্ব পাওয়া গিয়েছে। ফলে তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। থানার কয়েকজন পুলিশকর্মীকে হোম কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে। আগেও এক সার্জেন্টের দেহে করোনা পাওয়া গিয়েছিল। স্বাস্থ্যকর্মী, চিকিৎসকদের পাশাপাশি পুলিশকর্মীরাও জীবনের ঝুঁকি নিয়ে কোভিডের বিরুদ্ধে সামনের সারিতে দাঁড়িয়ে লড়াই দিচ্ছেন। তাঁদের আক্রান্ত হওয়ার ঘটনা চিন্তার কারণ হচ্ছে।


Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button