Kolkata

কলকাতা পুরসভার মেয়রের নাম ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী

কলকাতার মেয়র কে হবেন? ভোটের আগে পর্যন্তও কিন্তু সে সম্বন্ধে একটি কথাও শোনা যায়নি মমতা বন্দ্যোপাধ্যায়ের গলায়। এদিন তিনি নিজেই ঘোষণা করলেন সেই নাম।

কলকাতা পুরসভা নির্বাচন হল ১ বছর পিছিয়ে। করোনার জন্য থমকে যাওয়া নির্বাচনের আগে প্রচার করেছেন, দলের হয়ে ভোট চেয়েছেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু কে হবেন মেয়র সে ঘোষণা তিনি করেননি। সেটা তাই একটা ধোঁয়াশার মধ্যেই থেকে গিয়েছিল।


পড়ুন আকর্ষণীয় খবর, ডাউনলোড নীলকণ্ঠ.in অ্যাপ

এর আগে এক পদে একজনই থাকবেন বলে তৃণমূলে যে নীতি গ্রহণ হয়েছে সেকথা মাথায় রেখে অনেকেই ভাবছিলেন হয়তো ফিরহাদ হাকিমকে ফের মেয়র নাও বেছে নিতে পারেন দলনেত্রী।

কিন্তু সেসব জল্পনায় জল ঢেলে মমতা বন্দ্যোপাধ্যায় এদিন ঘোষণা করলেন কলকাতার মেয়র হচ্ছেন ফিরহাদ হাকিমই। বলা ভাল থাকছেন ফিরহাদ হাকিমই।

ফিরহাদের ডেপুটি হচ্ছেন অতীন ঘোষ। অতীন ঘোষ ডেপুটি মেয়র। কলকাতা পুরসভার চেয়ারম্যান হচ্ছেন মালা রায়।

মেয়র ইন কাউন্সিল বা মেয়র পারিষদ হচ্ছেন ১৩ জন। যাঁদের মধ্যে রয়েছেন অতীন ঘোষ, তারক সিং, স্বপন সমাদ্দার, দেবাশিস কুমার, বৈশ্বানর চট্টোপাধ্যায়, রাম পেয়ারে রাম, জীবন সাহা, মিতালি বন্দ্যোপাধ্যায়, সন্দীপন সাহা, সন্দীপ বক্সি, অভিজিৎ মুখোপাধ্যায়, দেবব্রত মজুমদার এবং আমিরুদ্দিন ববি।

Firhad Hakim
ফাইল : ফিরহাদ হাকিম, ছবি – আইএএনএস

কলকাতা পুর নির্বাচনে স্বপ্নের জয় পেয়েছে তৃণমূল। ১৪৪টির মধ্যে ১৩৪টি আসনই ঘাসফুলের ঝুলিতে। এদিন কিন্তু সেখানে ঝোড়ো জয়ে দায়িত্ব আরও বাড়ার পূর্বাভাস দিলেন তৃণমূলনেত্রী। মমতা এদিন সাফ জানিয়ে দেন কাজ করতেই হবে কাউন্সিলরদের। প্রতি ৬ মাসে তিনি কাউন্সিলরদের রিপোর্ট নেবেন।

মমতা এদিন জানিয়ে দেন তিনি তাঁর পরাজিত প্রার্থীদেরও পাশে রয়েছেন। তাই নির্দলদের এখনই দলে ফেরাচ্ছেন না। যে নতুন ৪০ জন এবার প্রথম কাউন্সিলর হলেন তাঁদের মাথা নিচু করে কাজ করার পরামর্শ দেন মমতা।

Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button