Kolkata

বুধবার বাড়ি থেকে বার হতে নিষেধ করলেন মুখ্যমন্ত্রী

ধেয়ে আসছে সুপার সাইক্লোন আম্ফান। তৈরি রয়েছে রাজ্য প্রশাসন। মুখ্যমন্ত্রী এদিন সাংবাদিক সম্মেলন করে মানুষকে সতর্ক করলেন।

কলকাতা : বুধবার সুপার সাইক্লোন আম্ফান স্থলভাগে আছড়ে পড়বে। সবচেয়ে বেশি ক্ষতি হতে পারে দক্ষিণ ২৪ পরগনার। এছাড়া উত্তর ২৪ পরগনা ও পূর্ব মেদিনীপুরেও ব্যাপক ক্ষতি হতে পারে। এই ঝড় আয়লার চেয়েও ভয়ংকর হতে পারে। তাই বুধবার বেলা ১২টার পর কাউকে বাড়ি থেকে বার হতে মানা করলেন মুখ্যমন্ত্রী।

বুধবার বেলা থেকে বৃহস্পতিবার সকাল পর্যন্ত তিনি ঘরেই থাকতে বলেছেন সকলকে। কারণও বুঝিয়ে দিয়েছেন তিনি। জানিয়েছেন ঝড়ে ল্যাম্পপোস্ট উপড়ে পড়ে। গাছ ভেঙে পড়ে। টিনের চাল উড়ে এসে গলায় আঘাত করতে পারে। তাই সুরক্ষিত থাকতে বাড়িতে থাকতে বলেছেন তিনি।

মুখ্যমন্ত্রী এদিন বুঝিয়ে বলেন যে এই ধরনের ঘূর্ণিঝড় এল আর ঝড় হয়ে চলে গেল এমনটা নয়। এটি ধীরে ধীরে ঢুকতে থাকে। দীর্ঘ সময় ধরে যে এই ঝড় তার তাণ্ডব চালিয়ে যায় তাও বুঝিয়ে বলেছেন মুখ্যমন্ত্রী। বুধবার দুপুর বিকেল নাগাদ এটি প্রবেশ করার পর তার তাণ্ডব রাত পর্যন্ত চলবে বলেই জানিয়েছেন তিনি। তিনি নিজে বুধবার রাতে নবান্নে থেকে পুরো পরিস্থিতির ওপর নজর রাখবেন।

রাজ্যের উপকূলবর্তী এলাকার মানুষজনকে সরানো শুরু হয়ে গেছে বলেই জানিয়েছেন মুখ্যমন্ত্রী। ইতিমধ্যেই রাজ্য প্রশাসন বিভিন্ন জেলায় থাকা ৩ লক্ষ মানুষকে সরিয়ে এনেছে। বিভিন্ন আশ্রয় শিবির, সাইক্লোন সেন্টারে মানুষকে আশ্রয় দেওয়া হয়েছে। সেখানে তাঁদের জন্য পর্যাপ্ত খাবার ও পানীয় জলের বন্দোবস্ত রয়েছে।


এদিকে পরিস্থিতির দিকে কড়া নজর রাখছে প্রশাসন। ইতিমধ্যেই উপকূলীয় এলাকায় বৃষ্টি শুরু হয়েছে। বিকেলের পর কলকাতার বিভিন্ন জায়গাতেও বৃষ্টি হয়েছে।

Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button