Kolkata

অত্যাবশ্যকীয় নয় এমন পণ্যের হোম ডেলিভারিতে ছাড়

রাজ্যে লকডাউনকালে এতদিন পর্যন্ত হোম ডেলিভারির ক্ষেত্রে কেবল অত্যাবশ্যকীয় পণ্য সরবরাহতে ছাড় দিয়েছিল রাজ্য সরকার। এবার হোম ডেলিভারিতে মিলবে অন্য পণ্যও।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সোমবার জানিয়ে দিয়েছেন অত্যাবশ্যকীয় নয় এমন বিভিন্ন পণ্যের হোম ডেলিভারিতে লকডাউনে ছাড় ছিলনা। এবার থেকে সেই বিধিনিষেধ তুলে নেওয়া হল। এবার থেকে রাজ্যের মানুষ প্রয়োজনে যে কোনও পণ্য হোম ডেলিভারি মারফত পেতে পারবেন। অর্থাৎ অত্যাবশ্যকীয় নয় এমন জিনিসের প্রয়োজন হোম ডেলিভারি মারফত মেটাতে পারবেন মানুষজন।

মুখ্যমন্ত্রী এদিন স্পষ্ট করে দেন যে কবে পর্যন্ত লকডাউন চলবে বা তা ৩ মে-এর পর বর্ধিত হবে কিনা সে বিষয়ে কেন্দ্র সিদ্ধান্ত নেবে। কিন্তু রাজ্য সরকার এ রাজ্যে রেড, অরেঞ্জ ও গ্রিন জোন স্থির করে কাজ চালিয়ে যাবে। তা আপাতত ২১ মে পর্যন্ত চলবে। রাজ্যকে করোনা থেকে বাঁচাতে এই সিদ্ধান্ত বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী। তিনি এও স্পষ্ট করেন যে লকডাউন বর্ধিত হবে বলে তিনি কোনও ইঙ্গিত দেননি।

সোমবার বিকেল পর্যন্ত রাজ্যে করোনা সংক্রমিতের সংখ্যা ৫০৪ জনে ঠেকেছে। এদিকে রাজ্যের বেশ কয়েকজন ছাত্র রাজস্থানের কোটায় আটকে আছেন। তাঁদের দ্রুত ঘরে ফেরাতে উদ্যোগ নিলেন মুখ্যমন্ত্রী। মুখ্যমন্ত্রী নিজে উদ্যোগ নিয়ে কেন্দ্রের সঙ্গে কথা বলে ব্যবস্থা নিচ্ছেন। হাজারের কাছে পড়ুয়া সেখানে আটকে রয়েছেন। একটি ছাত্র সংগঠনের তরফে তাঁদের ফেরানোর আবেদন করা হয়েছিল রাজ্য সরকারের কাছে।


Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button