Kolkata

কার্ড না থাকলেও মিলবে রেশন, নির্দেশ দিলেন মুখ্যমন্ত্রী

করোনার জেরে এখন লকডাউন চলছে। এই পরিস্থিতিতে খাদ্য সরবরাহ ঠিক রাখা, প্রতিটি মানুষ যাতে খাবার পান সেদিকে প্রখর নজর রাখছে রাজ্য সরকার। মুখ্যমন্ত্রী নিজে প্রত্যেক মানুষ যাতে খেতে পান সেই বিষয়টি নিশ্চিত করতে নির্দেশ দিয়েছেন। এরমধ্যেই সোমবার মুখ্যমন্ত্রী জানান, এমনটা হতেই পারে যে কেউ রেশনে এসে জানালেন যে তাঁর কার্ড নেই। তবে একটু চাল পেলে সুবিধা হয়। এই সময় তাঁকে ফেরানো যাবেনা।

মুখ্যমন্ত্রী বলেন, এমনভাবে যদি কেউ এসে খাবার চান তাহলে তাঁকে না ফিরিয়ে তাঁকে অস্থায়ী একটি কার্ড করে দিতে। যাতে তিনি এই বিপদের দিনে খাবারটা পেতে পারেন। মুখ্যমন্ত্রী এদিন বলেন, স্বাস্থ্য পরিষেবা দিতে প্রতিটি জেলায় একটি করে হাসপাতাল প্রস্তুত রাখতে। যাতে করোনা চিকিৎসা হতে পারে। এদিনও মানুষের খাদ্য সরবরাহ ও স্বাস্থ্য পরিষেবাতে যাতে সমস্যা না হয় সেদিকে নজর রাখার পরামর্শ দেন তিনি।

রাজ্যে এখনও করোনা সংক্রমিতের সংখ্যা ২২ জন। ২ জনের মৃত্যু হয়েছে। অন্যদিকে ভারতে এখনও ২৯ জনের মৃত্যু হয়েছে। সংক্রমিতের সংখ্যা ১ হাজার ৭১ জন। সুস্থ হয়ে ফিরেছেন ১০০ জন। এদিকে লকডাউন চলছে। এরমধ্যে সোশ্যাল মিডিয়ায় বিভিন্নভাবে একটা বিষয় সামনে আসছিল যে লকডাউন ২১ দিন থেকে বাড়বে। কিন্তু এদিন সেই জল্পনায় জল ঢেলে কেন্দ্র জানিয়ে দিয়েছে তাদের এমন কোনও পরিকল্পনা এখনও পর্যন্ত নেই।

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button