Mamata Banerjee
ফাইল : মমতা বন্দ্যোপাধ্যায়, ছবি - আইএএনএস

করোনা মোকাবিলায় রিলিফ ফান্ড, জিনিস বা অর্থ প্রদানের উপায় জানালেন মুখ্যমন্ত্রী

করোনা মোকাবিলায় যে একটা স্টেট এমার্জেন্সি রিলিফ ফান্ড গঠন করা হচ্ছে তা আগেই জানিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার নবান্নে একটি সাংবাদিক বৈঠকে তিনি জানালেন এই রিলিফ ফান্ডের জন্য কেউ চাইলে জিনিসও দিতে পারেন। কেউ চাইলে অর্থও প্রদান করতে পারেন। জিনিস দিয়ে সাহায্য করতে চাইলে স্বাস্থ্য দফতরের সঞ্জয় বনসল-কে ফোন করতে হবে। ফোন নম্বর – ৯০৫১০ ২২০০০, আর অর্থ প্রদান করতে চাইলেও করতে পারেন। তা কীভাবে করবেন তা জানিয়ে দেন মুখ্যমন্ত্রী।

স্টেট এমার্জেন্সি রিলিফ ফান্ড-এ অর্থ প্রদান করতে চাইলে একটি অ্যাকাউন্ট নম্বরে টাকা ফেলে দিতে হবে। অ্যাকাউন্ট নম্বর – ৬২৮০০৫৫০১৩৩৯, আইএফএস কোড – আইসিআইসি০০০৬২৮০, এখানে যে কেউ চাইলে অর্থ প্রদান করে করোনা মোকাবিলায় রাজ্য সরকারের লড়াইয়ে পাশে দাঁড়াতে পারেন। শরিক হতে পারেন। এজন্য একটি ওয়েবসাইটও জানিয়ে দেন মুখ্যমন্ত্রী। ওয়েবসাইটটি হল ডব্লিউবি.জিওভি.ইন।

মুখ্যমন্ত্রী এদিন জানান, জাতীয় বিপর্যয় আইনের আওতায় ২১ দিনের দেশজোড়া লকডাউন ঘোষণা করা হয়েছে। রাজ্য সরকার এটি মানতে বাধ্য। তবে রাজ্য সরকারের হাতে কিছু ছাড় দেওয়ায় সুবিধা আছে। সেইমতই তিনি বাজার বসা, কৃষকদের মাঠে কাজ করার মত বিষয়গুলিতে ছাড়া দিয়েছেন। আগামী ৩১ মার্চ তিনি করোনা পরিস্থিতি নিয়ে ফের রিভিউ মিটিংয়ে বসবেন। তারপর পরিস্থিতি বুঝে আরও কিছু ছাড় দেওয়া হতে পারে বলে ইঙ্গিত দেন মুখ্যমন্ত্রী। সেইসঙ্গে তিনি জানান করোনা মোকাবিলায় কেন্দ্রের কাছ থেকে সাহায্য মেলেনি। তিনি দেড় হাজার কোটি টাকার একটি আর্থিক প্যাকেজ চান কেন্দ্রের কাছে। যাতে করোনা মোকাবিলায় স্বাস্থ্য পরিষেবা সংক্রান্ত জিনিসপত্র কিনতে সুবিধা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *