Kolkata

দিল্লি নিয়ে আক্রমণে মমতা, নতুন কর্মসূচি নিয়ে পথে তৃণমূল

দিল্লিতে যা হয়েছে তা পরিকল্পিত জেনোসাইড। গুজরাট মডেল অনুসরণ করা হয়েছে। যেমনভাবে উত্তরপ্রদেশেও অনুসরণ করা হয়। সোমবার নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে তৃণমূলের মেগা ইভেন্ট থেকে এমনই দাবি করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পাশাপাশি গত রবিবার অমিত শাহর জনসভায় আসার পথে বিজেপির মিছিল থেকে ওঠা গোলি মারো স্লোগানের তীব্র সমালোচনা করে তিনি জানান, এটা বাংলা, দিল্লি নয়। এমন শব্দ বেআইনি, দানবিক, অন্যায়, প্ররোচনামূলক। যাঁরা এমন শব্দ বলবেন তাঁদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেবে তাঁর সরকার। তাঁদের বিরুদ্ধে আইনত ব্যবস্থা নেওয়া হবে। এদিকে রবিবারের মিছিল থেকে বিতর্কিত স্লোগান দেওয়ার অভিযোগে নিউ মার্কেট থানা এলাকা থেকে সোমবার ৩ জন ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে।

সোমবার নেতাজি ইন্ডোর থেকে তৃণমূলের নতুন কর্মসূচিও শুরু হল। সামনে পুরভোট। বছর ঘুরলে বিধানসভা ভোট। তার আগে বাংলার গর্ব মমতা এই বার্তা নিয়ে তৃণমূল কর্মীরা ঘরে ঘরে উপস্থিত হবেন। এছাড়া আগামী বুধবার বিকেল ৩টের পর রাজ্যের প্রতিটি ব্লকে তৃণমূলের তরফে দিল্লি কাণ্ডের প্রতিবাদে বিজেপি ছি-ছি নামে একটি কর্মসূচি পালনের এদিন নির্দেশ দেন মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন শুরুতে সংবিধান পাঠ করিয়ে তিনি তাঁর বক্তব্য শুরু করেন। তারপর দিল্লিতে মৃতদের শ্রদ্ধা জানিয়ে ২ মিনিট নীরবতা পালন করেন মমতা।


পড়ুন আকর্ষণীয় খবর, ডাউনলোড নীলকণ্ঠ.in অ্যাপ

নেতাজি ইন্ডোরের মঞ্চ থেকে ভোটের মুখে ফের একবার ঘর গোছানোর ডাক দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। জানালেন যাঁরা দলের প্রতি কোনও কারণে রুষ্ট তাঁদের ফেরাতে হবে। দলের মধ্যে দলবাজি চলবে না। পাশাপাশি সিপিএম-কংগ্রেসের বিরুদ্ধেও মুখ খোলেন তিনি। ২ দলের নেতৃত্বের কাছে প্রশ্ন ছুঁড়ে দিয়ে মমতার জিজ্ঞাসা ২টি দলেরই যখন দিল্লিতে সংগঠন রয়েছে। তাহলে তারা দিল্লির ঘটনার প্রতিবাদের রাস্তায় নামছে না কেন? কেনই বা সারা ভারত জুড়ে সংগঠন থাকলেও কংগ্রেস চুপ করে আছে? এদিন নেতাজি ইন্ডোর থেকে বেরিয়ে মালদার দিকে পাড়ি দেন মুখ্যমন্ত্রী।

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *