Mamata Banerjee
ফাইল : মমতা বন্দ্যোপাধ্যায়, ছবি - আইএএনএস

এবার থেকে কোথায় পোস্টিং পাবেন শিক্ষকরা, বড় ঘোষণা মুখ্যমন্ত্রীর

এবার থেকে নিজের নিজের জেলাতেই পোস্টিং পাবেন শিক্ষক শিক্ষিকারা। ট্যুইট করে ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী। মুখ্যমন্ত্রী লেখেন, শিক্ষকদের নিয়ে তিনি গর্বিত। যাতে তাঁরা আগামী দিনে তাঁদের পরিবারের যত্ন নিতে পারেন। ঠান্ডা মাথায় কাজ করতে পারেন সেজন্যই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এই সিদ্ধান্ত একটি পলিসি ডিসিশন বলে ব্যাখ্যা করেছেন মুখ্যমন্ত্রী। তাঁর এই ঘোষণাকে স্বাগত জানিয়েছেন শিক্ষক শিক্ষিকারা।

প্রাথমিকে অন্য জেলায় পোস্টিং তেমন একটা দেখা না গেলেও মাধ্যমিক স্কুলগুলিতে শিক্ষক শিক্ষিকাদের অনেক সময় ভিন জেলায় পোস্টিং দেওয়া হত। বাড়ি থেকে সেখানে স্কুল করতে যেতে তাঁদের দীর্ঘ পথ অতিক্রম করতে হত। অনেক সময় ব্যয় হত। শারীরিক দিক থেকেও তাঁরা অনেক সময় অসুস্থ হয়ে পড়তেন। অনেকে আবার যেখানে স্কুল সেখানেই ঘর ভাড়া নিয়ে পরিবার থেকে দূরে থাকতে বাধ্য হতেন।

মুখ্যমন্ত্রীর ঘোষণা এমন বহু শিক্ষক শিক্ষিকার মনে আশার আলো জাগাল। তবে কী এবার ভিন জেলা থেকে তাঁকে তাঁর জেলাতেই ফেরানো হবে? এ প্রশ্ন ইতিমধ্যেই তুলতে শুরু করেছেন অনেকে। সরস্বতী পুজোর মুখে দাঁড়িয়ে মুখ্যমন্ত্রীর এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন সকলেই। এই সিদ্ধান্ত শিক্ষক শিক্ষিকাদের আরও উৎসাহের সঙ্গে কাজ করার অনুপ্রেরণা দেবে বলেই মনে করছেন অনেকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *