Monday , January 27 2020
Mamata Banerjee
ফাইল : মমতা বন্দ্যোপাধ্যায়, ছবি - আইএএনএস

মাত্রা ছাড়া নৃশংসতা, উন্নাও নিয়ে ট্যুইট মুখ্যমন্ত্রীর

উন্নাওয়ের নির্যাতিতা তরুণীর হাসপাতালে মৃত্যুর পর এই ঘটনাকে ‘মাত্রা ছাড়া নৃশংসতা’ বলে ট্যুইট করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শনিবার ট্যুইট করে শোক ও ক্ষোভ ব্যক্ত করেন মুখ্যমন্ত্রী। মুখ্যমন্ত্রীর পাশাপাশি এদিন বিভিন্ন মহল থেকেই উন্নাওয়ের ঘটনা নিয়ে তীব্র ক্ষোভ ফুটে বেরিয়েছে। এদিকে বিষয়টিকে সামনে রেখে উত্তরপ্রদেশের যোগী আদিত্যনাথের সরকারের বিরুদ্ধে তোপ দাগতে শুরু করেছেন বিরোধীরা।

রাহুল গান্ধী এদিন দাবি করেন বিদেশের বিভিন্ন সংবাদপত্র এখন ভারতের ধর্ষণের খবর করছে। তাদের মতে ভারত এখন বিশ্বে ধর্ষণের রাজধানীতে পরিণত হয়েছে। এদিন উন্নাওয়ের নির্যাতিতার বাড়িতে হাজির হন প্রিয়াঙ্কা গান্ধী বঢরা। তিনি ওই তরুণীর পরিবারের সঙ্গে কথা বলেন। পরে প্রিয়াঙ্কা বলেন, ওই পরিবারকে ধর্ষণের পর নানাভাবে হুমকি দেওয়া হচ্ছিল। তাঁদের প্রাণে মেরে ফেলার হুমকিও দেওয়া হয়েছিল। তারপরেও তাঁদের সুরক্ষার বন্দোবস্ত করা হয়নি।

উন্নাওয়ের তরুণীর দিল্লির সফদরজং হাসপাতালে মৃত্যুর পর বিভিন্ন মহল থেকে এবার হায়দরাবাদের তরুণী চিকিৎসককে ধর্ষণ করে পোড়ানোর ঘটনায় অভিযুক্তদের যেভাবে এনকাউন্টার করা হয়েছে, তেমন করে এনকাউন্টারের দাবি উঠেছে। সোশ্যাল মিডিয়ায় এমন দাবি ছড়িয়ে পড়েছে। যদিও হায়দরাবাদ পুলিশের দাবি ঘটনার পুনর্নির্মাণের সময় পুলিশের বন্দুক ছিনিয়ে পালানোর চেষ্টা করাতেই অভিযুক্তদের গুলি করতে হয়। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *