Saturday , December 7 2019
Mamata Banerjee
ফাইল : নবান্নে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, ছবি - আইএএনএস

পুজোয় আবার আয়কর কী, ধিক্কার জানিয়ে বললেন মুখ্যমন্ত্রী

পুজোয় আবার আয়কর কী? পুজো তো চাঁদা তুলে হয়। এটা বাণিজ্যিক কাজ নয়। এটা সামাজিক কাজ। ধর্মীয় কাজ। মানুষকে আনন্দ দেয় পুজো। তাই দুর্গাপুজো কমিটিগুলোর কাছে আয়কর চাওয়া ঠিক নয়। তিনি এর আয়কর আদায়ের পদক্ষেপকে ধিক্কার জানাচ্ছেন। তিনি মনে করেন না কোনও পুজো কমিটির কাছে আয়কর চাওয়া যায়। সোমবার নবান্নে একথা জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

গত বছরই পুজো কমিটিগুলিকে ডেকে পাঠায় আয়কর দফতর। পুজোর আয়-ব্যয় নিয়ে কথা বলে। বিষয়টিকে তখনই কড়া ভাষায় নিন্দা করেছিলেন মুখ্যমন্ত্রী। এমনকি গত বছর রাজ্য সরকারের তরফেও পুজো কমিটিগুলোকে ১০ হাজার টাকা করে দেওয়া হয়। এদিন ফের তিনি কড়া ভাষায় পুজো কমিটিগুলোর কাছ থেকে আয়কর আদায়ের চেষ্টার বিরোধিতা করেন।

মুখ্যমন্ত্রী এদিন বলেন, দুর্গাপুজো বাঙালিদের সবচেয়ে বড় উৎসব। হিন্দু ধর্মের অন্যতম পুজো। এখানে বহু জায়গা থেকে মানুষ আসেন। বহু মানুষের এই দুর্গাপুজোকে সামনে রেখে কর্মসংস্থান হয়। কেউ প্যান্ডেল তৈরি, কেউ থিম তৈরি, কেউ প্যান্ডেলের সাজসজ্জা করে উপার্জন করতে পারেন। দুর্গাপুজোয় মূলত চাঁদা বা বিজ্ঞাপন থেকে টাকা আদায় হয়। মুখ্যমন্ত্রীর দাবি, এমন একটি সামাজিক কর্মকাণ্ডে আয়কর আদায় কখনই গ্রহণযোগ্য নয়।

Advertisements
শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *