Tuesday , August 20 2019
Just In
Mamata Banerjee
২১শে জুলাইয়ের মঞ্চে মমতা বন্দ্যোপাধ্যায়, ছবি - আইএএনএস

কংগ্রেস, সিপিএম কর্মীদের আহ্বান জানানোর নির্দেশ দিলেন মমতা

পাড়ায় যেসব ভাল কংগ্রেস ও সিপিএম কর্মীরা আছেন। যাঁরা আসতে চান। তাঁদের আহ্বান জানান। ডেকে নিন। রবিবার ২১শে জুলাইয়ের মঞ্চ থেকে এভাবেই দলীয় কর্মীদের বিজেপিকে রুখতে কংগ্রেস, সিপিএমকে পাশে নেওয়ার বার্তা দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি এদিন দাবি করেন, সিপিএমের হার্মাদরাই এখন বিজেপির ওস্তাদ। নতুন বোতলে পুরনো মদ। খেজুরি, গুড়াপ, কেশপুর সহ বিভিন্ন জায়গায় তৃণমূল কর্মীদের ওপর যে হামলা হয়েছে তা এরাই করেছে। বিজেপি কখনও এদের সাহায্যে, কখনও কংগ্রেসকে পাশে নিয়ে এ রাজ্যে পরগাছার মত গজিয়ে উঠেছে বলে এদিন কটাক্ষ করেন মমতা।

কর্ণাটক, গোয়ায় বিজেপি ঘোড়া কেনাবেচার খেলায় নেমেছে বলেও দাবি করেন মমতা। তিনি বিজেপিকে এদিন মনে করিয়ে দেন রাজীব গান্ধীও ৪০০টি আসন নিয়ে ক্ষমতা ধরে রাখতে পারেননি। এদিন মমতা দাবি করেন এজেন্সি দিয়ে ভয় দেখিয়ে নানা ভাবে চাপ সৃষ্টির চেষ্টা করছে বিজেপি। প্রসঙ্গক্রমে তিনি বলেন, তৃণমূল সাংসদ তথা বাংলা সিনেমার পরিচিত মুখ শতাব্দী রায় থেকে শুরু করে প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, ঋতুপর্ণা সেনগুপ্তের মত মানুষজনকে একে একে ডেকে পাঠাচ্ছে ইডি।

মমতার দাবি সেখানে এঁদের বিজেপি নেতাদের সঙ্গে যোগাযোগ করার জন্য বলা হচ্ছে। বিজেপি একই লোককে বারবার তাদের দলে যোগ দেওয়াচ্ছে বলেও দাবি করেন মমতা। কিন্তু যাঁরা যাচ্ছেন তাঁরাও পরে তৃণমূলে ফেরত আসছেন। এভাবেই এদিন হালিশহর, কাঁচরাপাড়া পুরসভার কাউন্সিলরদের তৃণমূলে ফেরত আসার কথা তুলে ধরেন মমতা।

এদিন সরকারি কর্মীদের আশ্বাস দিয়ে মমতা বলেন তাঁদের জন্য সাধ্যমত তিনি করবেন। সেইসঙ্গে বিধাননগরে কেন্দ্রীয় সরকারি হারে বেতন দেওয়ার দাবিতে অনশনে বসা প্রাথমিক শিক্ষকদের উদ্দেশ্যে তিনি বলেন যদি কেন্দ্রীয় সরকারি হারে বেতন পেতে হয় তবে কেন্দ্রীয় সরকারি চাকরি করতে। তিনি খুশি হবেন। কিন্তু রাজ্য সরকারের অধীনে কাজ করতে গেলে রাজ্য সরকারের মাইনেতেই কাজ করতে হবে বলে তাঁদের পরিস্কার করে দেন মুখ্যমন্ত্রী।

গত শুক্রবারই আন্দোলনরত শিক্ষকরা শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গে দেখা করেন। সে বৈঠক ফলপ্রসূ হয়নি। তারপর এদিন স্বয়ং মুখ্যমন্ত্রী যেভাবে সাফ জানিয়ে দিলেন যে আন্দোলনরতদের চাহিদা মেনে মাইনে তিনি দেবেন না, তাতে কিন্তু ওই আন্দোলনের ভবিষ্যৎ নিয়ে যথেষ্ট প্রশ্নচিহ্ন তৈরি হল।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *