Kolkata

আশুতোষে মুখ্যমন্ত্রী, জয়পুরিয়ায় শিক্ষামন্ত্রী

কলেজে ভর্তির ক্ষেত্রে কোনও রকম তোলাবাজি যে সহ্য করা হবে না তা আগেই পরিস্কার করে দিয়েছেন মুখ্যমন্ত্রী। পুলিশকে কড়া ব্যবস্থা গ্রহণেরও নির্দেশ দিয়েছেন তিনি। মুখ্যমন্ত্রী পর শিক্ষামন্ত্রীও জানিয়ে দেন কোনও অভিযোগ থাকলে, কেউ টাকা চাইলে পুলিশে জানান। ডায়েরি করুন। আর তার কপি পাঠিয়ে দিন মুখ্যমন্ত্রীর দফতর, উচ্চশিক্ষা দফতর ও সংশ্লিষ্ট কলেজের অধ্যক্ষের কাছে। তারপরও কিছু কলেজে ছাত্র ভর্তির নামে টাকা চাওয়ার অভিযোগ সামনে আসছিল।

সোমবার সকালে নবান্নে যাওয়ার আগে তাঁর বাড়ির কাছের আশুতোষ কলেজে আচমকাই হাজির হন মুখ্যমন্ত্রী। তাঁর প্রাক্তন কলেজও এটি। এদিন সেখান হাজির হয়ে অসুবিধা সুবিধা নিয়ে কথা বলেন ছাত্রছাত্রী ও অভিভাবকদের সঙ্গে। পরে মুখ্যমন্ত্রী বলেন, এখানে কোনও অনিয়ম নেই। তবে তিনি তাঁর মন্ত্রীদের বিভিন্ন কলেজে সারপ্রাইজ ভিজিটে যেতে বলেছেন।

এরপরই এদিন দুপুরে উত্তর কলকাতার জয়পুরিয়া কলেজে হাজির হন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। এই কলেজেই এক প্রাক্তনীকে এদিন কলেজে টাকার বিনিময়ে ভর্তি করানোর অভিযোগে গ্রেফতার করেছে পুলিশ। তারপরও এই কলেজে ভর্তি নিয়ে অনিয়মের অভিযোগ সামনে আসছিল। এদিন শিক্ষামন্ত্রী হাজির হয়ে সেখানে উপস্থিত ছাত্রছাত্রী ও তাদের অভিভাবকদের সঙ্গে কিছু কথা বলেন। পরে কলেজের ভর্তি প্রক্রিয়া খতিয়ে দেখেন। জয়পুরিয়া থেকে বেরিয়ে তিনি হাজির হন শ্যামবাজারের কাছেই মণীন্দ্রচন্দ্র কলেজে। সেখানেও অধ্যক্ষের সঙ্গে বৈঠক করেন তিনি।


Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button