State

কেন কুম্ভমেলার মর্যাদা পাবে না গঙ্গাসাগর? প্রশ্ন তুললেন মুখ্যমন্ত্রী

২০১৮-র অপেক্ষা আর কয়েকদিনের। বছরের শুরুতেই মকরসংক্রান্তি উপলক্ষে সেজে উঠবে গঙ্গাসাগর। আর তারপরেই যুদ্ধং দেহি মেজাজে শুরু হয়ে যাবে পঞ্চায়েত নির্বাচনের প্রস্তুতি। বর্ষবরণের আগেই তাই উন্নয়নকে পাখির চোখ করে প্রচারের কাজে নেমে পড়লেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বছর শেষে বুধবার মুখ্যমন্ত্রী হাজির হলেন সাগরের বাসিন্দাদের কাছে। উপলক্ষ গঙ্গাসাগরের রুদ্রনগর এলাকায় কৃষি মেলার উদ্বোধন।

উদ্বোধনী অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী স্পষ্ট করে দেন, গঙ্গাসাগরকে আন্তর্জাতিক মানের করে তুলবে রাজ্য সরকার। কুম্ভমেলার মতই গঙ্গাসাগর মেলাকে সমানভাবে কেন্দ্রের মর্যাদা দেওয়া উচিত বলে দাবি করেন মমতা। গঙ্গাসাগরে পর্যটকদের সুরক্ষা, মন্দির সংস্কার, ঘাট বাঁধাই, জেটি সংস্কার থেকে শুরু করে একাধিক উন্নয়নের তালিকা এদিনের জনসভায় তুলে ধরেন মুখ্যমন্ত্রী। সাফ জানান, দেখে আসুন গঙ্গা সাগরের উন্নয়ন। দেখে কথা বলুন। কারও কথায় বিশ্বাস করবেননা।

মুড়িগঙ্গার ওপর লোহার ব্রিজ তৈরির পরিকল্পনার কথাও বুধবারের জনসভায় ঘোষণা করেন তিনি। মুখ্যমন্ত্রী জানান, মুড়িগঙ্গার ওপর ব্রিজ তৈরি করার শর্ত সাপেক্ষেই কেন্দ্রকে তাজপুর বন্দরের ৭৪ শতাংশ শেয়ার তিনি দিয়েছেন। বিনিময়ে মুড়িগঙ্গার ওপর ব্রিজ তৈরি করে দেবে তারা।


Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button