World

বিশ্বের ২৫ তম বড়লোক হয়ে নিলেন ছাপোষা মানুষটি

কয়েক ঘণ্টার সুখ। তবে সেটাই তাঁকে সারা বিশ্বের কাছে খবর করে দিয়েছে। নেহাতই এক সাধারণ মানুষ রাতারাতি বিশ্বের ২৫ তম ধনী হয়ে উঠলেন।

একসময় পুলিশে কাজ করতেন। তাঁর সাদামাটা জীবনটা যে এমনভাবে বদলে যাবে কিছুক্ষণের জন্য তা তিনি নিজেও কল্পনা করতে পারেননি। হঠাৎই তাঁর ফোনে একটা মেসেজ ঢোকে।

তিনি সেটা দেখতে গিয়ে কার্যত আঁতকে ওঠেন। তিনি জানিয়েছেন যে ব্যাঙ্ক অ্যাকাউন্টের খাতায় এতগুলো শূন্য তিনি আগে কখনও দেখেননি। তিনি দ্রুত নিজের ব্যাঙ্ক স্টেটমেন্ট পরীক্ষা করেন। সেখানেও দেখা যায় ওই টাকাই দেখাচ্ছে।

ভারতীয় মুদ্রায় যা দাঁড়ায় ৪০ হাজার কোটি টাকা! হিসাব বলছে বিশ্বের ধনীতম মানুষদের তালিকায় ২৫ তম স্থানে ওই ব্যক্তিকে পৌঁছে দেয় তাঁর ওই ব্যাঙ্ক ব্যাল্যান্স।

তিনি এরপর আর অপেক্ষা না করে ব্যাঙ্কে ফোন করেন। জানান যে তিনি তাঁর অ্যাকাউন্টে ৫০ বিলিয়ন ডলার পড়েছে বলে দেখতে পাচ্ছেন। বিষয়টি কি যদি ব্যাঙ্ক বলে।


ব্যাঙ্কের তরফে তাঁর কাছে দুঃখ প্রকাশ করা হয়। পুরো বিষয়টিই ভুলবশত হয়েছিল বলে জানানো হয়। তাঁর সহযোগিতায় ওই টাকা কয়েক ঘণ্টা পর তাঁর অ্যাকাউন্ট থেকে সরিয়েও নেওয়া হয়।

মার্কিন যুক্তরাষ্ট্রের লুইজিয়ানার বাসিন্দা ড্যারেনের জীবন কিন্তু এই ভুলে বদলে গেছে। এখন তিনি গোটা বিশ্বের কাছে এক পরিচিত নামে পরিণত হয়েছেন।

বিশ্বের তাবড় সংবাদমাধ্যম তাঁর এই ঘটনার কথা ফলাও করে প্রচার করেছে। কয়েক ঘণ্টার জন্য হলেও ড্যারেন কিন্তু বিশ্বের ২৫ তম বড়লোকটা হয়ে নিলেন।

Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button