Friday , August 23 2019
Just In
Kolkata Police Force
ছবি – সৌজন্যে – ট্যুইটার – @KolkataPolice

কলকাতার নতুন পুলিশ কমিশনার হলেন অনুজ শর্মা

রাজীব কুমারের জায়গায় কলকাতা পুলিশের নতুন কমিশনার হলেন অনুজ শর্মা। মঙ্গলবার থেকে নিজের দায়িত্ব গ্রহণ করেন তিনি। তিনি এতদিন রাজ্য পুলিশের এডিজি আইনশৃঙ্খলার দায়িত্বে ছিলেন। রাজীব কুমার বদলি হয়ে গেলেন গোয়েন্দা বিভাগের এডিজি পদে। স্বরাষ্ট্র দফতরের তরফে একটি বিবৃতি প্রকাশ করে একথা জানানো হয়েছে। বদলি হয়েছে আরও পদে। লোকসভা নির্বাচনের আগেই এই বদলি অবশ্যই গুরুত্বপূর্ণ। প্রসঙ্গত কদিন আগেই সারদা কাণ্ডে কলকাতা পুলিশ ও সিবিআইয়ের মধ্যে তোলপাড়ের পর শিলংয়ে কলকাতা পুলিশের পূর্বতন কমিশনার রাজীব কুমারকে জিজ্ঞাসাবাদ করে সিবিআই।

Rajeev Kumar
ফাইল : রাজীব কুমার, ছবি – আইএএনএস

রাজীব কুমার ২০১৬ সালের মে মাসে কলকাতা পুলিশের কমিশনার হন। এদিকে নির্বাচন কমিশনের নিয়ম অনুযায়ী একজন পুলিশ আধিকারিককে যদি নির্বাচনের দায়িত্ব পালন করতে হয় তবে তিনি যে পদে এখন রয়েছেন সেই পদে তাঁকে ৩ বছরের কম সময় কাটাতে হবে। এর মধ্যেই তাই বদলির নির্দেশ সামনে এল।

Kolkata Police Force

অনুজ শর্মা কলকাতার পুলিশ কমিশনার হওয়ার পাশাপাশি সিদ্ধিনাথ গুপ্তাকে আইবি থেকে সরিয়ে এডিজি আইনশৃঙ্খলার দায়িত্বে আনা হয়েছে। এডিজি দক্ষিণবঙ্গ নীরজ কুমার সিংকে বদলি করে এডিজি আইবি করা হয়েছে। হাওড়ার নতুন পুলিশ কমিশনার হয়েছে বিশাল গর্গ।

(সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা)

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *