Kolkata

সারদা মামলায় গ্রেফতার হতে পারেন কলকাতার পুলিশ কমিশনার

যদি তিনি সিবিআইয়ের সমনে হাজিরা না দেন তবে সারদা মামলায় গ্রেফতার হতে পারেন কলকাতার পুলিশ কমিশনার রাজীব কুমার। সিবিআই সূত্র থেকে এমনই জানতে পেরেছে সংবাদ সংস্থা আইএএনএস। ১৯৮৯ ব্যাচের আইপিএস আধিকারিক রাজীব কুমারের কাছ থেকে বেশ কিছুদিন ধরেই সারদা মামলার কাগজপত্র চাইছে সিবিআই।

২০১৩ সালে সারদা মামলার তদন্তের জন্য সিট গঠন করে রাজ্য সরকার। মুখ্যমন্ত্রীর ঘনিষ্ঠ বলে পরিচিত রাজীব কুমারকে সেই বিশেষ তদন্তকারী দলের মাথায় বসানো হয়। পরে ২০১৪ সালে সুপ্রিম কোর্টের নির্দেশে এই মামলা সিবিআইয়ের হাতে চলে যায়।

Central Bureau of Investigation
ফাইল : সিবিআই হেডঅফিস, ছবি – আইএএনএস

যেহেতু রাজীব কুমার ছিলেন সিটের মাথায়, তাই তাঁর কাছ থেকে তদন্তের যাবতীয় কাগজপত্র চাইছে সিবিআই। এজন্য তাঁকে সমনও করেছে সিবিআই। কিন্তু গত বৃহস্পতিবারই শেষবারের জন্য রাজীব কুমারকে দেখা যায় প্রকাশ্যে। মুখ্যমন্ত্রীর সঙ্গে বইমেলার উদ্বোধনে ছিলেন তিনি। পরে কলকাতা পুলিশের স্টলেও যান। তারপর থেকে তাঁর দেখা নেই।

Central Bureau of Investigation


গত শুক্রবার মুখ্য নির্বাচন কমিশনারের নেতৃত্বে নির্বাচন কমিশনের ফুল বেঞ্চের বৈঠকেও উপস্থিত ছিলেন না তিনি। তা নিয়ে জবাবদিহি তবল করে কমিশন। পরে মুখ্যমন্ত্রী জানান, কমিশনের কাছে ক্ষমা চেয়ে নিয়ে জানান রাজীব কুমার ছুটিতে আছেন।

সিবিআই সূত্র সংবাদ সংস্থা আইএএনএসকে জানিয়েছে, রাজীব কুমার যদি সিবিআইয়ের ডাকে সাড়া দেন তো ভাল। তা না হলে প্রয়োজনে তাঁকে গ্রেফতারও করা হতে পারে। প্রসঙ্গত সারদা মামলায় কদিন আগেই গ্রেফতার করা হয়েছে বাংলা সিনেমার প্রযোজক শ্রীকান্ত মোহতাকে।

(সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা)

Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button