Kolkata

মুখ খুলছেন অর্পিতা, তদন্তের মোড় ঘোরানো তথ্য এল ইডির হাতে

ইডির জেরার মুখে একের পর এক নতুন তথ্য দিয়ে চলেছেন অর্পিতা মুখোপাধ্যায়। এবার তিনি আরও একটি নয়া তথ্য তুলে দিলেন ইডির হাতে।

স্কুল সার্ভিস কমিশনে নিয়োগ দুর্নীতি মামলায় রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় সহ গ্রেফতার হয়েছেন তাঁর ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়। অর্পিতার একাধিক ফ্ল্যাটে হানা দিয়ে প্রায় ৫০ কোটি টাকা সহ প্রচুর সোনার গয়না, মূর্তি, সম্পত্তির নথি পেয়েছেন ইডি আধিকারিকরা। জেরাও চলছে ২ জনকে।

সেই জেরার মুখেই এবার ইডির হাতে নতুন তথ্য তুলে দিলেন অর্পিতা। তিনি জানিয়েছেন, তাঁর বেলঘরিয়ার ফ্ল্যাটের একাধিক চাবি তৈরি করা ছিল। তিনি অনেক সময় জানতেই পারতেন না যে কে ফ্ল্যাটে এলেন, কি করলেন। তাঁর অবর্তমানেও বিভিন্ন লোক ওই ফ্ল্যাটে ঢুকতেন।

ইডি আধিকারিকরা অর্পিতার এই দাবি উড়েয়েও দিচ্ছেন না। তাঁরাও জানাচ্ছেন, যেভাবে ফ্ল্যাটের বিভিন্ন জায়গায় প্যাকেটে মুড়ে টাকার বান্ডিল রাখা হয়েছিল তা শুধু অর্পিতার পক্ষে সম্ভব নয়। ফলে এসব এভাবে ঠিক করে রাখার পিছনে অন্য কারও হাত থাকতে পারে।

ইডি আধিকারিকরা ওই ফ্ল্যাটের সুরক্ষাকর্মী, যিনি ঢোকা বার হওয়ার রেজিস্টার দেখেন তাঁদের সকলকেই জিজ্ঞাসাবাদ করতে চলেছেন। এছাড়া অন্য ফ্ল্যাটের বাসিন্দাদের কাছ থেকেও জানার চেষ্টা করবে ইডি। খতিয়ে দেখা হবে সিসিটিভি ফুটেজও। তারা জানার চেষ্টা করছে ওই ফ্ল্যাটে অর্পিতা ছাড়াও অন্য কাউকে এঁরা কেউ ঢুকতে বা বার হতে দেখেছেন কিনা।

এদিকে এর মধ্যেই ৮টি সন্দেহজনক ব্যাঙ্ক অ্যাকাউন্ট ফ্রিজ করে দিয়েছে ইডি। আরও ব্যাঙ্ক অ্যাকাউন্টও ফ্রিজ করতে চলেছে তারা। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More

Leave a Reply

Your email address will not be published.

Back to top button