Kolkata

গ্রাফ উর্ধ্বমুখী, তারমধ্যেই বিধিনিষেধ সামান্য শিথিল করল নবান্ন

করোনা গ্রাফ এখন হুহু করে চড়ছে। এই পরিস্থিতিতে গত ৩ জানুয়ারি থেকে রাজ্যে লাগু হয়েছে কড়া করোনাবিধি। সেই নির্দেশ সামান্য শিথিল করল রাজ্যসরকার।

গত ২ জানুয়ারি রাজ্যের মুখ্যসচিব সাংবাদিক সম্মেলন করে জানিয়ে দিয়েছিলেন রাজ্যে কড়া বিধিনিষেধ জারি হচ্ছে। সেই বিধিনিষেধে বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয় সেলুন, বিউটি পার্লার, স্পা, সুইমিং পুল।

এই কড়া বিধিনিষেধ আগামী ১৫ জানুয়ারি পর্যন্ত বহাল থাকবে। তারপর পরিস্থিতি বিবেচনা করে সিদ্ধান্ত জানাবে রাজ্য। কিন্তু তার আগেই শনিবার ফের বিজ্ঞপ্তি জারি করে এই বিধিনিষেধ কিছুটা হলেও শিথিল করা হল।


পড়ুন আকর্ষণীয় খবর, ডাউনলোড নীলকণ্ঠ.in অ্যাপ

বিজ্ঞপ্তি প্রকাশ করে রাজ্যসরকারের তরফে জানানো হয়েছে সেলুন বা বিউটি পার্লার পুরো বন্ধ রাখার দরকার নেই। তা রাত ১০টা পর্যন্ত খোলা রাখা যাবে। তবে তাদের কিছু শর্ত মেনে চলতে হবে।

সেলুন বা বিউটি পার্লারের কর্মীদের সকলের ২টি করে করোনা প্রতিষেধক টিকা গ্রহণ করা থাকতে হবে। সেইসঙ্গে ৫০ শতাংশ গ্রাহক নিয়ে সেলুন বা বিউটি পার্লার চালাতে হবে। মেনে চলতে হবে করোনা সতর্কতা।

এই সিদ্ধান্তের পর অনেকটা স্বস্তির নিঃশ্বাস ফেলেছেন সেলুন বা বিউটি পার্লার মালিক ও কর্মীরা। করোনায় গত ২ বছরে প্রায় সব ব্যবসাই মার খেয়েছে। ফের এই বন্ধ নিয়ে তাঁদের ক্ষোভ ছিলই।

শপিং মল, বাজার, দোকান সব খোলা, খালি তাদের ক্ষেত্রে বন্ধ কেন এ প্রশ্নও তুলছিলেন তাঁরা। তবে এদিনের রাজ্যসরকারের সিদ্ধান্ত তাঁদের ক্ষোভ প্রশমিত করেছে।

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *