Kolkata

কলকাতায় আরও বাড়ল, রাজ্যে হাজারের দরজায় সংক্রমণ

প্রতিদিনই লাফিয়ে লাফিয়ে বেড়ে চলেছে সংক্রমণ। পুজোর সময় অবাধে করোনাবিধি ভঙ্গের ফল ভুগতে হচ্ছে এখন। যে হারে বাড়ছে সংক্রমণ তা প্রশাসনের কপালের ভাঁজ পুরু করেছে।

কলকাতায় পুজোর সময় দেদার ভিড় জমেছে প্যান্ডেলে প্যান্ডেলে। মানুষের ঢল নেমেছে কলকাতার উত্তর থেকে দক্ষিণে। বহু মানুষের মুখেই ছিলনা মাস্ক। দূরত্ববিধি উঠেছিল শিকেয়।

পরিস্থিতি দেখে তখনই প্রমাদ গুনেছিলেন চিকিৎসকেরা। সাফ জানিয়ে দিয়েছিলেন এই বেলাগাম ভিড় ও করোনা বিধির তোয়াক্কা না করার ফল ভুগতে হবে। তাঁদের কথা এবার মিলে যাচ্ছে।

উৎসব শেষে এখন কেবলই বাড়ছে আতঙ্ক। অনেক পরিবারেই মানুষ অসুস্থ হয়ে পড়ছেন। কলকাতায় করোনা সংক্রমণ প্রতিদিন বেড়ে চলেছে। প্রতিদিনই আগের দিনের সংখ্যাকে ছাপিয়ে যাচ্ছে সংক্রমিতের সংখ্যা। এদিন কলকাতায় সংক্রমিত হয়েছেন ২৬৮ জন।

কলকাতার হাত ধরে রাজ্যেও করোনা সংক্রমিতের সংখ্যা বেড়ে চলেছে। এদিন রাজ্যে করোনা সংক্রমিতের সংখ্যা হয়েছে ৯৭৪ জন। দীর্ঘদিন ধরেই রাজ্যে সংক্রমণ ৩ অঙ্কে ঘুরছে। কিন্তু এদিন যে ছবি ধরা পড়েছে তাতে সংক্রমিতের সংখ্যা ১ হাজারের ওপর যাওয়া এখন সময়ের অপেক্ষা।

এদিন নমুনা পরীক্ষা হয়েছে ৪৩ হাজার ১৫৯টি। রাজ্যে এদিন মৃত্যু হয়েছে ১২ জনের। যার মধ্যে কলকাতায় মৃতের সংখ্যা ৪, রাজ্যে পজিটিভিটি রেট বেড়ে দাঁড়িয়েছে ২.২৬ শতাংশ।

কলকাতার পাশাপাশি উত্তর ২৪ পরগনায় সংক্রমিত হয়েছেন ১৪৭ জন। এছাড়া বাকি জেলাগুলিতে ২ অঙ্কে রয়েছে সংক্রমণ।

রাজ্যে এখনও পর্যন্ত সুস্থতার হার দাঁড়িয়েছে ৯৮.৩১ শতাংশ। কলকাতায় যেভাবে ক্রমশ সংক্রমণ বাড়ছে তা খোদ নবান্নের কপালেও ভাঁজ ফেলেছে।

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button