Kolkata

দুর্গাপুজোয় রাত জেগে ঠাকুর দেখায় বাধা রইল না

দুর্গাপুজোয় রাত জেগে প্যান্ডেলে প্যান্ডেলে ঠাকুর দেখার আনন্দ গত বছর কেড়ে নিয়েছিল করোনা। এবারও যে করোনা বিদায় নিয়েছে এমনটা নয়। তবে সেই সুযোগ ফিরল।

দুর্গাপুজোয় রাত জেগে ঠাকুর দেখা দূরে থাক, ঠাকুর দেখাটাই গত বছর করোনা কেড়ে নিয়েছিল। তাতে বাঙালির মন খারাপ ছিল।

জন্ম থেকে দুর্গাপুজোর আনন্দে মেতে ওঠার বছরভর অপেক্ষার শেষ হত পুজোর ৫টা দিন চুটিয়ে উপভোগে। কিন্তু করোনার জন্য গত বছর কার্যত বাড়িতে বসেই কেটে গেছে পুজোর এক একটা দিন।

গত বছরই সকলে ভেবেছিলেন এ বছর চুটিয়ে আনন্দ করবেন। কিন্তু এখনও করোনা বিদায় নেয়নি। ফলে সে সুযোগ হবে কিনা তা নিয়ে একটা দোলাচল ছিলই।

মুখ্যমন্ত্রীও রাত জেগে ঠাকুর দেখা যাবে কিনা তা স্পষ্ট করেননি। অবশেষে বৃহস্পতিবার সব স্পষ্ট হয়ে গেল। নবান্নের তরফে বিজ্ঞপ্তি জারি করে জানিয়ে দেওয়া হল রাজ্যে করোনা বিধি থাকছে অক্টোবর মাস জুড়ে। তবে কিছু ছাড়ও থাকছে।

নবান্নের তরফে জানানো হয়েছে রাত ১১টা থেকে ভোর ৫টা পর্যন্ত কার্ফু অক্টোবরেও জারি থাকছে। তবে তা ১০ অক্টোবর থেকে ২০ অক্টোবর পর্যন্ত শিথিল করা হয়েছে।

ওই দিনগুলোতে মানুষ রাতেও রাস্তায় থাকতে পারবেন। গাড়িও নির্দ্বিধায় যাতায়াত করতে পারবে। ফলে রাত জেগে ঠাকুর দেখায় আর কোনও বাধা রইল না। দুর্গাপুজো এবার উপভোগ করতে পারবেন সকলে।

দুর্গাপুজোয় সুখবর পাওয়া গেলেও অক্টোবরেও খুলছে না লোকাল ট্রেন। এখনও রাজ্যসরকার লোকাল ট্রেন চালানোর ঝুঁকি নিতে যে রাজি নয় তা এদিনের বিজ্ঞপ্তি থেকেই স্পষ্ট। লোকাল ট্রেন চলাচল যেমন বন্ধ আছে, গোটা অক্টোবর জুড়েই তা বহাল থাকবে।

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button