Kolkata

ফের ভক্তদের জন্য খুলতে চলেছে বেলুড় মঠের দরজা

করোনার দ্বিতীয় ঢেউয়ের কারণে বন্ধ থাকার পর ফের খুলতে চলেছে বেলুড় মঠের দরজা। মাঝে অবশ্য ১ দিনের জন্য খুলেছিল বেলুড় মঠ।

বেলুড় মঠে ভক্তদের প্রবেশ বন্ধ হয়েছিল গত এপ্রিল মাসে। করোনার দ্বিতীয় ঢেউ আছড়ে পড়ার পর ক্রমশ বাড়তে থাকা সংক্রমণের জেরে ভক্তদের জন্য বেলুড় মঠের দরজা বন্ধ হয়ে যায়। তারপর থেকে টানা বন্ধই ছিল দরজা।

অবশেষে তা ফের খুলতে চলেছে। বেলুড় মঠের দরজা আগামী ১৮ অগাস্ট থেকে খুলে যাচ্ছে সাধারণ মানুষ ও ভক্তদের জন্য।

তবে থাকছে প্রবেশের ক্ষেত্রে কড়া বিধি। থাকছে শর্তসাপেক্ষে প্রবেশাধিকার। সেই শর্ত মানা হলে তবেই বেলুড় মঠে আগামী ১৮ অগাস্ট থেকে ঢোকা যাবে।

১৮ অগাস্ট থেকে বেলুড় মঠের দরজা খোলা হচ্ছে সময় বেঁধে। সকালে ৮ থেকে ১১টা পর্যন্ত খোলা থাকবে বেলুড় মঠ। এরপর বিকেল ৪টেয় ফের দরজা খুলবে সাধারণের জন্য। তা খোলা থাকবে পৌনে ৬টা পর্যন্ত।

তার মানে সকালে ৩ ঘণ্টা ও বিকেলে ১ ঘণ্টা ৪৫ মিনিটের জন্য খোলা থাকবে বেলুড় মঠ। ভক্ত বা সাধারণ মানুষের প্রবেশের জন্য তাঁদের ২টি টিকা নেওয়ার শংসাপত্র দেখাতে হবে।

যদি তা না থাকে তাহলে তাঁদের ৭২ ঘণ্টার মধ্যে হওয়া করোনা পরীক্ষার রিপোর্ট দেখাতে হবে। সেই রিপোর্ট নেগেটিভ থাকলে মিলবে প্রবেশাধিকার।

এপ্রিল থেকে বন্ধ থাকলেও গুরু পূর্ণিমার দিন খুলেছিল বেলুড় মঠ। তবে শর্ত মেনেই প্রবেশ করতে হয়। তারপর থেকে এখনও বন্ধই রয়েছে বেলুড় মঠ।

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button