Kolkata

শেষ যোগসূত্রও ছিন্ন হল, তৃণমূল ছাড়লেন শুভেন্দু অধিকারী

আগেই মন্ত্রিত্ব ছেড়েছিলেন। তারপর ছাড়েন বিধায়ক পদ। এবার তিনি ছেড়ে দিলেন তৃণমূল দলটাই। দল ছাড়ার কথা তিনি দলনেত্রীকে চিঠি দিয়ে জানিয়ে দিয়েছেন।

কলকাতা : অবশেষে তৃণমূলের সঙ্গে শেষ সুতোর জোড়টুকুও ছিঁড়ে দিলেন শুভেন্দু অধিকারী। মন্ত্রিত্ব ছাড়ার পর বিধায়ক পদ ছাড়েন তিনি। এবার দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি দিয়ে দলটাও ছেড়ে দিলেন শুভেন্দু।

দলের প্রাথমিক সদস্যপদ ও অন্যান্য দায়িত্ব থেকে তাঁকে যেন অব্যাহতি দেওয়া হয় তা চিঠিতে জানিয়ে দিয়েছেন শুভেন্দু। ফলে শুভেন্দুর সঙ্গে তৃণমূলের যাবতীয় যোগসূত্রের এখানেই অবসান হল। যা অবশ্যই তৃণমূলের জন্য বিধানসভা নির্বাচনের আগে বড় ধাক্কা।

এবার কী তাহলে বিজেপিতে যোগ দিচ্ছেন তিনি? এ প্রশ্ন অবশ্য সকলের। সেইসঙ্গে সকলের মুখে মুখে ঘুরছে উত্তরও। শুভেন্দু বিজেপিতেই যাচ্ছেন বলে নিশ্চিত সকলে। কিন্তু কবে?

এই সপ্তাহের শেষে মেদিনীপুরে সভা রয়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর। সেই সভাতেই কী বিজেপির পতাকা হাতে উঠতে চলেছে শুভেন্দুর? তেমনই কানাঘুষো কিন্তু শোনা যাচ্ছে।

এমনও শোনা যাচ্ছিল যে শুভেন্দু হয়তো আগেই দিল্লি যাবেন। সেখানেই বিজেপিতে যোগ দেবেন তিনি। তারপর অমিত শাহর সঙ্গেই একসঙ্গে মেদিনীপুরে ফিরবেন। তারপর সেখানে একসঙ্গে সভা করবেন। সেই সভাই হবে শুভেন্দু অধিকারীর জন্য প্রথম বিজেপি সদস্য হিসাবে সভা।

যদিও বিজেপির রাজ্য নেতৃত্ব কিন্তু শুভেন্দুর দলে যোগ দেওয়া নিয়ে কোনও আগাম ঘোষণা করতে নারাজ। বরং তাঁরা বলে চলেছেন শুভেন্দু তাঁদের দলে এলে তাঁকে স্বাগত জানাবেন তাঁরা।

এদিকে অনেক দৌত্যের চেষ্টা করেও শুভেন্দুকে রাখতে অপারগ তৃণমূল নেতৃত্ব। মুখ্যমন্ত্রী নিজেও নাম না করে শুভেন্দুর বিধানসভা নির্বাচনের আগে এভাবে দল ছাড়াকে কটাক্ষ করেছেন।

এদিকে যতই রাজনৈতিক মহল মনে করুক না কেন যে শুভেন্দু অধিকারীর তৃণমূল ত্যাগ দলের জন্য বড় ধাক্কা, তৃণমূল নেতৃত্ব কিন্তু তা মানতে নারাজ। তাঁরা মনে করছেন এতে দলের কোনও সমস্যা হবে না।

অন্যদিকে শুভেন্দু মনে করছেন তাঁর সঙ্গে মানুষের সমর্থন রয়েছে। এখন শুভেন্দুর দল ছাড়ার পর পূর্ব মেদিনীপুরের চিত্রটা ঠিক কেমন দাঁড়ায় তা সময়ই বলে দেবে।

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button