Kolkata

রাজ্যে করোনায় দৈনিক মৃত্যু কমছে না, মৃত ৬২

রাজ্যে গত একদিনেও করোনায় প্রাণ হারালেন ৬২ জন। গত একদিনে নমুনা পরীক্ষাও বেড়েছে, বাড়ল সংক্রমণও।

কলকাতা : রাজ্যে করোনা রোগীর সংখ্যা প্রতিদিনই বাড়ছে। গত একদিনেও সেই ৩ হাজারের উপরই মিলল সংক্রমিতের হদিশ। রাজ্যে ৩ হাজার ৩৫৭ জন নতুন রোগী পাওয়া গিয়েছে।

গত একদিনে নমুনা পরীক্ষা হয়েছে ৪২ হাজার ২৬২টি। গত দিনের চেয়ে বেশি। রাজ্যে অবশ্য নমুনা পরীক্ষা কম বা বেশির সঙ্গে দৈনিক নতুন পাওয়া সংক্রমণের সংখ্যার কোনও ফারাক হচ্ছেনা। সংখ্যাটা দাঁড়িয়ে থাকছে প্রায় একই জায়গায়। বরং কিছুটা হলেও বাড়ছে।


মুহুর্তে পান আপডেট, Join আমাদের WhatsApp Channel

রাজ্যে মোট রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ২ লক্ষ ৭০ হাজার ৩৩১ জন। যার মধ্যে অ্যাকটিভ রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ২৭ হাজার ৪৩৯ জন।

রাজ্যে করোনায় মৃত্যু প্রতিদিনই বাড়ছে। গত একদিনে করোনায় মৃত্যু হয়েছে ৬২ জনের। আগের দিনও একই সংখ্যক মানুষের প্রাণ কেড়েছিল করোনা। রাজ্যে করোনায় মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৫ হাজার ১৯৪ জন।

গত একদিনে যে ৬২ জন প্রাণ হারিয়েছেন তাঁদের মধ্যে কলকাতায় প্রাণ হারিয়েছেন ১৭ জন। এদিন ফের কলকাতাকে মৃত্যুর নিরিখে পিছনে ফেলেছে উত্তর ২৪ পরগনা। উত্তর ২৪ পরগনায় মৃত্যু হয়েছে ১৯ জনের।

কলকাতা ও উত্তর ২৪ পরগনা বাদ দিলে হাওড়ায় ৬ জন, হুগলিতে ৫ জন এবং পূর্ব মেদিনীপুরে ৩ জনের মৃত্যু হয়েছে করোনায়। আলিপুরদুয়ার, পশ্চিম মেদিনীপুর ও পশ্চিম বর্ধমানে ২ জন করে মানুষের করোনায় মৃত্যু হয়েছে।

এছাড়া দার্জিলিং, জলপাইগুড়ি, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর, নদিয়া ও দক্ষিণ ২৪ পরগনায় ১ জন করে মানুষের প্রাণ গেছে করোনায়।

রাজ্যে একই সঙ্গে বহু রোগী সুস্থ হয়ে ফিরছেন। গত কয়েকদিনে ৩ হাজারের নিচেই থাকছিল সুস্থ হয়ে ওঠা মানুষের সংখ্যা। আগের দিন তা ৩ হাজারের ঘরে ফেরে। তবে এদিন সুস্থতা ফের ৩ হাজারের ঘর থেকে নেমেছে।

গত একদিনে ২ হাজার ৯৮৬ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল থেকে বাড়ি ফিরেছেন। ফলে রাজ্যে করোনামুক্ত মানুষের সংখ্যাটা দাঁড়িয়েছে ২ লক্ষ ৩৭ হাজার ৬৯৮ জন। যার হাত ধরে রাজ্যে সুস্থতার হার এদিন আরও সামান্য বেড়ে দাঁড়িয়েছে ৮৭.৯৩ শতাংশ। — রাজ্যসরকারের স্বাস্থ্য দফতরের দৈনিক বুলেটিন-এর সাহায্য নিয়ে লেখা

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *