Kolkata

রাজ্যে রেকর্ড মৃত্যু, সুস্থতার হার ৭০ শতাংশ পার

রাজ্যে রোগী যেমন বাড়ছে তেমনই বাড়ছে সুস্থতার হার। রাজ্যে সুস্থতার হার এদিন ৭০ শতাংশ পার করে গেল।

কলকাতা : রাজ্যে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা রোগীর সংখ্যা। প্রতিদিনই তা কিছু করে বেড়ে যাচ্ছে। আগের দিনের তুলনায় বাড়ছে সংখ্যা। গত একদিনে ফের নতুন করে করোনা রোগী বেড়েছে ২ হাজার ৭১৬ জন। কিন্তু তা আগের দিনের তুলনায় সামান্য কম। কিন্তু গত একদিনে নমুনা পরীক্ষা আগের দিনের তুলনায় ১ হাজারের ওপর বেড়েছে। সেদিক থেকে নমুনা পরীক্ষা বাড়া সত্ত্বেও গত দিনের তুলনায় নতুন রোগীর সংখ্যা সামান্য কমা অবশ্যই ভাল খবর।

গত একদিনে নমুনা পরীক্ষা হয়েছে ২২ হাজার ১২২টি। তারমধ্যে ২ হাজার ৭১৬ জনের দেহে করোনার হদিশ মিলেছে। ফলে রাজ্যে মোট করোনা রোগীর সংখ্যা দাঁড়াল ৭৮ হাজার ২৩২ জন। যার মধ্যে অ্যাকটিভ রোগীর সংখ্যা ২১ হাজার ৬৮৩ জন।

রাজ্যে করোনায় মৃত্যুও বাড়ছে। গত একদিনে রাজ্যে ৫৩ জন করোনায় প্রাণ হারিয়েছেন। যা এ যাবত দৈনিক হিসাবে সর্বোচ্চ। গত একদিনে রেকর্ড সংখ্যক মানুষের প্রাণ কাড়ল করোনা। ফলে রাজ্যে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১ হাজার ৭৩১ জন।

গত একদিনে যে ৫৩ জন প্রাণ হারিয়েছেন তাঁদের মধ্যে কলকাতায় প্রাণ হারিয়েছেন ২১ জন ও উত্তর ২৪ পরগনাতেও প্রাণ হারিয়েছেন ২১ জন। এছাড়া হাওড়ায় ৩ জন, দক্ষিণ ২৪ পরগনায় ৩ জন মানুষের প্রাণ গেছে করোনায়। ১ জন করে প্রাণ হারিয়েছেন হুগলি, দক্ষিণ দিনাজপুর, উত্তর দিনাজপুর, জলপাইগুড়ি ও আলিপুরদুয়ারে।

রাজ্যে একই সঙ্গে বহু রোগী সুস্থ হয়ে ফিরছেন। রাজ্যে সুস্থতার হার বৃদ্ধি মানুষের মধ্যে আশা জিইয়ে রেখেছে। বাড়তে থাকা করোনা রোগীর এই আবহেও এই সংখ্যা মানুষকে কিছুটা হলেও স্বস্তি দিচ্ছে। গত একদিনে ২ হাজার ৮৮ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল থেকে বাড়ি ফিরেছেন। যার হাত ধরে এদিন রাজ্যে করোনামুক্ত মানুষের সংখ্যা ৫৪ হাজার ৮১৮ জনে পৌঁছেছে। সুস্থতার হার ৭০ শতাংশ পার করেছে। এটা অবশ্যই রেকর্ড। দেশে এখন সুস্থতার হার ৬৬ শতাংশ পার করেছে। সেখানে রাজ্যে সুস্থতার হার ৭০ শতাংশ পার করল। এটা অবশ্যই সুখবর। — রাজ্যসরকারের স্বাস্থ্য দফতরের দৈনিক বুলেটিন-এর সাহায্য নিয়ে লেখা

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button