Kolkata

রাজ্যে ১৪ হাজারের দরজায় কড়া নাড়ছে সংক্রমণ

রাজ্যে করোনা সংক্রমণের সংখ্যা ১৪ হাজারের কাছে পৌঁছে গেল। একদিনের মধ্যেই তা ১৪ হাজার পার করবে বলে মনে করা হচ্ছে।

কলকাতা : রাজ্যে গত একদিনে নতুন করে করোনা সংক্রমিত হলেন ৪১৪ জন। ১০ হাজার ৫৪৯টি নমুনা পরীক্ষা করে ৪১৪ জনের দেহে করোনার অস্তিত্ব মিলেছে। এদিনের ৪১৪ জনের নতুন করে সংক্রমিত হওয়ার হাত ধরে রাজ্যে মোট করোনা সংক্রমিতের সংখ্যা ১৪ হাজারের দরজায় পৌঁছে গেল। রাজ্যে এখন করোনা সংক্রমিতের সংখ্যা ১৩ হাজার ৯৪৫ জন। রাজ্যে বর্তমানে অ্যাকটিভ রোগীর সংখ্যা ৫ হাজার ৯৩ জন।

করোনা সংক্রমণ যেমন প্রতিদিনই বেড়ে চলেছে তেমনই মৃতের সংখ্যা রাজ্যে বেড়ে চলেছে। গত ১ দিনে রাজ্যে করোনা প্রাণ কেড়েছে ১৫ জনের। যার হাত ধরে রাজ্যে মোট করোনায় মৃতের সংখ্যা পৌঁছে গেল ৫৫৫ জনে। করোনায় মৃত্যুর নিরিখে শীর্ষে রয়েছে কলকাতা। গত একদিনে কলকাতায় মৃত্যু হয়েছে ৬ জনের। উত্তর ২৪ পরগনায় মৃত্যু হয়েছে ৪ জনের। হাওড়ায় ৪৩ জনের। হুগলি ও পশ্চিম বর্ধমানে ১ জন করে মানুষের প্রাণ কেড়েছে করোনা।

রাজ্যে করোনা সংক্রমণ ও মৃত্যুর পাশাপাশি সুস্থ হয়ে ওঠার হারও দ্রুত বৃদ্ধি পাচ্ছে। গত ১ দিনে রাজ্যে করোনাকে হারিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪৩২ জন। ফলে রাজ্যে এখন করোনা মুক্ত মানুষের সংখ্যা দাঁড়াল ৮ হাজার ২৯৭ জন। শতাংশের হারে সুস্থ হয়ে ওঠার হার প্রায় ৬০ শতাংশের দোরগোড়ায় পৌঁছে গেছে। রাজ্যে এখন সুস্থ হয়ে ওঠার হার ৫৯.৪৯ শতাংশ।


Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button