Kolkata

বুধবার সকাল থেকেই বাজারে বাজারে ভিড়

করোনা রুখতে প্রধানমন্ত্রী গত মঙ্গলবার ঘোষণা করেন সারা দেশ জুড়ে ২১ দিনের লকডাউন। শোনামাত্রই গোটা দেশ জুড়ে রাতেই শুরু হয়ে যায় কেনাকাটা। বিভিন্ন দোকানের সামনে লম্বা লাইন পড়ে যায় ক্রেতাদের। অনেক দোকানে ভিড়ে গাদাগাদি শুরু হয়ে যায়। রাতের পর বুধবার সকাল থেকেও একই ছবি নজর কাড়ে। মুদির দোকানে বিশাল লাইন। রোদ চড়তে থাকে। কিন্তু দোকানে ভিড় কম হয়না। বরং বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভিড়ও বাড়ে।

লকডাউনকে কেন্দ্র করে অধিকাংশ জায়গাতেই রাস্তায় লোকজনের দেখা ছিলনা। গাড়িও ছিলনা। পাড়ায় পাড়ায়, অলিগলিতেও লোকজন খুব একটা বার হননি। তবে দোকানে ছিল ভিড়। সরকার জানিয়ে দিয়েছে অত্যাবশ্যকীয় পণ্যের যোগান বজায় থাকবে। সেকথা মাথায় রেখে প্রচুর মানুষ বার হন বাজার করতে। কাঁচা বাজার থেকে সবজি বাজার, মাছের দোকান থেকে মাংসের দোকান। সব জায়গাতেই ভিড় ছিল নজরকাড়া।

বুধবার সকালে এত প্রচার সত্ত্বেও কিছু মানুষ রাস্তায় বার হন অকারণেই। তাঁদের জিজ্ঞাসাবাদ করে সদুত্তর না পেলে পুলিশ ব্যবস্থা নিয়েছে। কোথাও তাঁদের লাঠিপেটা করা হয়েছে। কোথাও শাস্তি দিতে কান ধরে রাস্তার ওপরই ওঠবস করানো হয়েছে। তবে দেশ জুড়ে লকডাউনে সাড়া পড়েছে যথেষ্ট। এটাই কাম্য। কারণ করোনাকে রুখতে গেলে মানুষ যত বাড়িতে থাকবেন, ততই মঙ্গল বলে মনে করছেন বিশেষজ্ঞেরা।


Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button