Kolkata

তরুণীর দেহে করোনা, রাজ্যে করোনার শিকার বেড়ে ৩

২ লন্ডন ফেরত তরুণের দেহে করোনার অস্তিত্বের খোঁজ মেলার পর এবার তৃতীয় জনের দেহেও মিলল করোনার অস্তিত্ব। উত্তর ২৪ পরগনার হাবড়ার বাসিন্দা এক তরুণীর দেহে করোনা ভাইরাসের অস্তিত্ব মিলেছে। তিনি গত ১৫ মার্চ স্কটল্যান্ড থেকে ফেরেন। তাঁর দেহে করোনা পজিটিভ পাওয়া গিয়েছে। গত বৃহস্পতিবার থেকে তিনি বেলেঘাটা আইডি-তে ভর্তি। এই নিয়ে রাজ্যে করোনার শিকার বেড়ে হল ৩ জন। ৩ জনেরই বিদেশ থেকে ফেরার ইতিহাস রয়েছে।

বিদেশ থেকে যাঁরাই ফিরছেন তাঁদেরই হোম কোয়ারেন্টিনে ১৪ দিন থাকতে বলা হচ্ছে। সামাজিক দূরত্ব বজায় রাখতে অনুরোধ করা হচ্ছে। কয়েকজন তা না মানায় সমালোচনার ঝড়ও উঠছে। কারণ একজন যদি আক্রান্ত হন তাহলে তাঁর থেকে খুব দ্রুত অন্যদের মধ্যে এই রোগ ছড়ানোর সম্ভাবনা তৈরি হয়। খুব দ্রুত ছড়াতে সক্ষম এই ভাইরাস। হাবড়ার যে তরুণীর দেহে করোনা মিলেছে তাঁকে বেলেঘাটা আইডি-তে রাখার পাশাপাশি তাঁর বাড়ির সকলকে হোম কোয়ারেন্টিনে থাকতে বলেছে স্বাস্থ্য দফতর।

হাবড়ার তরুণী অবশ্য স্কটল্যান্ড থেকে ফেরার পর থেকেই হোম আইসোলেশনে চলে গিয়েছিলেন বলে দাবি করেছেন তাঁর পরিবারের লোকজন। এরপর তাঁর কাশি ও জ্বর বাড়তে থাকায় তাঁকে গত বৃহস্পতিবার বেলেঘাটা আইডি-তে ভর্তি করা হয়। তাঁর পরীক্ষা হয়। গত শুক্রবার তাঁর নমুনা পাঠানো হয় এনআইসিইডি-তে। টেস্ট রিপোর্টে করোনা পজিটিভ হিসাবে ধরা পড়ে।


Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button