Kolkata

সব স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়ে ছুটি ঘোষণা করল রাজ্য সরকার

পশ্চিমবঙ্গের সব রাজ্য সরকারি স্কুল, রাজ্য সরকারি সাহায্য প্রাপ্ত স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় ও মাদ্রাসায় আগামী ৩১ মার্চ পর্যন্ত ছুটি ঘোষণা করল রাজ্য সরকার। ১৬ মার্চ সোমবার থেকে এই ছুটি পড়বে। করোনা ভাইরাসের সংক্রমণের কথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত। রাজ্য সরকারের তরফে জানানো হয়েছে, বিশ্ব স্বাস্থ্য সংস্থা হু, ইউএন এবং কেন্দ্রীয় সরকার করোনা থেকে বাঁচতে যে পরামর্শ মেনে চলার কথা বলেছে সেই পরামর্শ মেনেই এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

School
প্রতীকী ছবি

স্কুল, কলেজে ছুটি ঘোষণা হলেও তার প্রভাব উচ্চমাধ্যমিকে পড়বে না। এখন উচ্চমাধ্যমিক পরীক্ষা চলছে। উচ্চমাধ্যমিক পরীক্ষা যেমন চলছে তেমনই চলবে। বোর্ডের পরীক্ষায় কোনও প্রভাব পড়বে না বলে পরিস্কার করে দেওয়া হয়েছে। গত শুক্রবারই খড়গপুর আইআইটি-তে ক্লাস বাতিল করা হয়। কোনও সেমিনার, আলোচনাসভাও বাতিল করা হয়েছে।

সেইসঙ্গে শিবপুর আইআইইএসটি-তেও একইভাবে ক্লাস বাতিল হয়েছে। ক্লাস বাতিল, পরীক্ষা বাতিল ঘোষণা করা হয়েছে বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়েও। হস্টেলও ফাঁকা করার নির্দেশ দেওয়া হয়েছে।

কলকাতার সাউথ পয়েন্ট স্কুল সহ বেশ কয়েকটি স্কুল গত শুক্রবার থেকেই ছুটির রাস্তায় হেঁটেছে। এক জায়গায় বেশি মানুষের জমায়েত করতে মুখ্যমন্ত্রী নিজেই নিষেধ করেছেন। সব মিলিয়ে করোনা উদ্বেগ কিন্তু ক্রমশ জনজীবনে প্রভাব ফেলা শুরু করেছে। অনেক অফিসও ইতিমধ্যেই ওয়ার্ক ফ্রম হোম করাচ্ছে তার কর্মীদের। অনেক রাজ্যে শপিং মল, সিনেমা হল বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে।


Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button