Kolkata News
আগুন নিয়ন্ত্রণে আনতে দমকলকর্মীদের তৎপরতা, ছবি - আইএএনএস

খাস কলকাতায় বাজারে বিধ্বংসী আগুন

খাস কলকাতার বুকে ফের আগুন। রাজাবাজারের চালপট্টিতে রবিবার দুপুরে আগুন লেগে যায়। দুপুর সওয়া ২টো নাগাদ আগুন লাগার পর আগুন দ্রুত ছড়িয়ে পড়তে থাকে। চালপট্টি সহ বাজারের আরও কিছু জায়গা আগুন গ্রাস করে নেয়। দমকলের ১১টি ইঞ্জিন ঘটনাস্থলে পৌঁছয়। রাজাবাজার এলাকা এমনিতেই ঘিঞ্জি। রাজাবাজারের চালপট্টির আশপাশে বাড়িও রয়েছে। ফলে আতঙ্ক ছড়ায়। দ্রুত মানুষজনকে বার করে আনা হয়। যাতে তাঁদের কোনও ক্ষতি না হয়।

আগুন নেভাতে এসে চরম সমস্যায় পড়েন দমকলকর্মীরা। আগুন নিয়ন্ত্রণ করার জন্য আপ্রাণ চেষ্টা করলেও ঘিঞ্জি এলাকা হওয়ায় তাঁদের পদে পদে বেগ পেতে হয়। তবে আগুনকে ঘিরে ফেলে প্রায় এক ঘণ্টার ওপরের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। স্থানীয় মানুষও আগুন নিয়ন্ত্রণে আনতে হাত লাগান। এদিকে আগুন লাগাকে কেন্দ্র করে তখন প্রচুর মানুষ জমা হয়ে গেছেন সেখানে।

আগুন ছড়ালেও তা থেকে হতাহতের কোনও খবর নেই। তবে প্রচুর সম্পত্তির ক্ষতি হয়েছে। তার পরিমাণ ঠিক কত তা এখনও পরিস্কার নয়। কীভাবে আগুন লাগল? প্রাথমিক রিপোর্টের ভিত্তিতে জমা থাকা রাসায়নিক থেকে আগুন দ্রুত ছড়ায় বলে জানান দমকলমন্ত্রী সুজিত বসু। তিনি ঘটনাস্থলে হাজিরও হন। এদিকে আগুন নিয়ন্ত্রণে এলেও পুরোপুরি ঠান্ডা করার প্রক্রিয়া শেষ হতে বিকেল গড়িয়ে যায়। স্থানীয় বিধায়ক পরেশ পালও ঘটনাস্থলে হাজির হন। ঘটনার জেরে ওই এলাকায় যানজটের সৃষ্টি হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *