Kolkata

যুব কংগ্রেসের মিছিল সেন্ট্রালেই আটকে দিল পুলিশ

সংশোধিত নাগরিকত্ব আইন ও এনআরসি-র বিরুদ্ধে যুব কংগ্রেসের তরফে একটি মিছিল রবিবার এগোচ্ছিল সেন্ট্রাল এভিনিউয়ে বিজেপি দফতরের দিকে। বিজেপি অফিস পর্যন্ত পৌঁছলে একটা অশান্ত পরিস্থিতি তৈরি হতে পারে এই সম্ভাবনার কথা মাথায় রেখে মিছিল অনেক আগেই রুখে দেয় পুলিশ। মিছিল সেন্ট্রাল মেট্রো স্টেশনের কাছেই আটকে দেওয়া হয়। বিশাল পুলিশবাহিনী মিছিলকে আর সামনে এগোতে দেয়নি।


পড়ুন আকর্ষণীয় খবর, ডাউনলোড নীলকণ্ঠ.in অ্যাপ

যুব কংগ্রেসের তরফে রবিবার ধর্মতলা থেকে বিজেপি অফিস পর্যন্ত মিছিলের কর্মসূচি নেওয়া হয়েছিল। ধর্মতলা থেকে মিছিল এগিয়ে সেন্ট্রাল মেট্রো স্টেশনের কাছে পৌঁছতেই সেখানে পুলিশের বাধার মুখে পড়েন মিছিলে অংশগ্রহণকারী কংগ্রেস কর্মী সমর্থকেরা। মিছিলের নেতৃত্বে ছিলেন কংগ্রেস বিধায়ক আবদুল মান্নান। মিছিল আটকানোর পর পুলিশের সঙ্গে ধস্তাধস্তি করে এগোনোর চেষ্টার যে চেনা ছবি রাজপথে ধরা পড়ে থাকে এদিন তেমন কিছু হয়নি।

মিছিল আটকানো হলে সেখানেই রাস্তার ওপর অবস্থান বিক্ষোভে বসে পড়েন কংগ্রেস কর্মী সমর্থকেরা। তাঁরা স্লোগান দিতে থাকেন। মিছিলে গান্ধীজির মত সাজিয়ে একজনকে সংবিধানের বই হাতে আনা হয়েছিল। আনা হয়েছিল সব ধর্মের মানুষকে তাঁদের চেনা পোশাকে সাজিয়ে। সব মিলিয়ে সেন্ট্রাল এভিনিউতে কংগ্রেসের অবস্থানও সরগরম হয়ে ওঠে। এদিকে সেন্ট্রাল এভিনিউ ব্যস্ত সড়ক। সেখানে একটি লেন সম্পূর্ণ আটকে এই বিক্ষোভে যানজটের সৃষ্টি হয়। অনেকেই এই রাস্তা এড়িয়ে ঘুরপথে গন্তব্যে পৌঁছনোর চেষ্টা করেন।

Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button