Kolkata

দিনভর অপেক্ষাই সার, সিবিআই অফিসে এলেন না রাজীব কুমার

গত শুক্রবারই তাঁর গ্রেফতারির ওপর আদালতের রক্ষাকবচ তুলে নিয়েছে কলকাতা হাইকোর্ট। ফলে সারদা মামলায় কলকাতার প্রাক্তন পুলিশ কমিশনার রাজীব কুমারের গ্রেফতারিতে আর কোনও বাধা রইল না। সিবিআই তাঁকে গ্রেফতার করতেই পারে। কলকাতা হাইকোর্ট রক্ষাকবচ তুলে নেওয়ার পরই রাজীব কুমারের বাসভবনে গিয়ে শনিবার তাঁকে সিবিআই দফতরে হাজিরা দিতে বলে আসেন সিবিআই আধিকারিকরা।

শনিবার সকাল থেকেই তাই সল্টলেকে সিজিও কমপ্লেক্সে রাজীব কুমারের আসার সময় নিয়ে জল্পনা শুরু হয়। হাজির ছিল সংবাদমাধ্যমও। সিবিআই কর্তারাও হাজির ছিলেন। এদিকে সকাল গড়িয়ে দুপুর, দুপুর গড়িয়ে বিকেল হয়ে যায়। কিন্তু রাজীব কুমার সেখানে হাজির হননি। ফলে সিবিআই এখন তাদের পরবর্তী পদক্ষেপ কি হবে তা নিয়ে আলোচনা শুরু করে দিয়েছে।

সিবিআইয়ের জয়েন্ট ডিরেক্টর পঙ্কজ শ্রীবাস্তব এখন কলকাতায় রয়েছেন। তাঁর সঙ্গেও আলোচনা চলছে। তবে পঙ্কজ শ্রীবাস্তব পরবর্তী পদক্ষেপ নিয়ে মুখ খোলেননি। তিনি সাফ জানিয়েছেন এটা আইনজীবীদের সঙ্গে কথা বলেই স্থির হবে। তবে তাঁরা যে অ্যাকশনই নিননা কেন, তা কাউকে জানানো হবে না। সিবিআই এ বিষয়ে নিশ্চিত না করলেও এটা শোনা যাচ্ছে যে রাজীব কুমার নাকি একটি ইমেল পাঠিয়েছেন সিবিআই দফতরে। যেখানে তিনি জানিয়েছেন এখন ছুটিতে আছেন। তাই ১ মাস পর সিবিআইয়ের সামনে হাজির হবেন।

সারদা কাণ্ড সে সিট গঠন করা হয়েছিল তার মাথা ছিলেন তৎকালীন বিধাননগর পুলিশের কমিশনার রাজীব কুমার। তাঁর বিরুদ্ধে অভিযোগ যে তদন্তের সময় তিনি সারদার বহু নথি নষ্ট করে দিয়েছেন। সরিয়ে দিয়েছেন। সারদা মামলায় তাঁকে জিজ্ঞেস করতে গেলে সিবিআই আধিকারিকদের গত ফেব্রুয়ারিতে তাঁর বাড়িতে ঢুকতে বাধা দেওয়া হয়। তারপর সিবিআই তাঁর গ্রেফতারি চেয়ে আদালতের দ্বারস্থ হয়। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button