Monday , July 22 2019
Kolkata News
বিদ্যাসাগরের মূর্তি ভাঙার প্রতিবাদে বামেদের মিছিল, ছবি - আইএএনএস

বিদ্যাসাগরের মূর্তি ভাঙার প্রতিবাদে পথে বামেরা

বিজেপি সভাপতি অমিত শাহ-র রোড শো-এ অমিত শাহ-র গাড়ি তখন সবে বিদ্যাসাগর কলেজ পার করে সিমলা স্ট্রিটে স্বামী বিবেকানন্দের বাড়ির দিকে এগিয়েছে। অভিযোগ ঠিক তখনই বিজেপি কর্মী সমর্থকদের কয়েকজন বিদ্যাসাগর কলেজে ভাঙচুর শুরু করে। সেসময় ভেঙে ফেলা হয় বিদ্যাসাগরের আবক্ষ মূর্তি। যদিও বিজেপির পাল্টা দাবি মূর্তি ভেঙেছে তৃণমূল। এদিকে বিদ্যাসাগরের মূর্তির এমন অবমাননা নেহাতই সাধারণ বাঙালির পক্ষে মেনে নেওয়া মুশকিল হয়েছে। অনেকেরই বক্তব্য রাজনীতি, অশান্তি দেখেছেন, কিন্তু এভাবে মনীষীদের মূর্তি ভেঙে রাজনীতি মেনে নেওয়া যায় না। বুধবার সকালে বিদ্যাসাগরের মূর্তি ভাঙার প্রতিবাদে পথে নামেন বামেরা।

সিপিএমের সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরি, প্রকাশ কারাট, বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু সহ বামেদের অনেক নেতা বুধবারের ধিক্কার মিছিলে পা মেলান। মিছিল হয় কলেজ স্কোয়ার থেকে হেদুয়া পর্যন্ত। যে রুটের মধ্যেই পড়ে বিদ্যাসাগর কলেজ। পায়ে পা মিলিয়ে তাঁরা এগিয়ে যান। বহু সাধারণ মানুষ এই ধিক্কার মিছিলে পা মেলান।

বিদ্যাসাগরের মূর্তি ভাঙাকে কেন্দ্র করে উত্তরবঙ্গের জলপাইগুড়িতেও মিছিল করছে বামফ্রন্ট। বিকেলে সেই মিছিল পায়ে পা মিলিয়ে এগোবে। ডিবিসি রোড থেকে এই মিছিল বার হওয়ার কথা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *