Kolkata

পাতাল রেলের যাত্রীদের জন্য সুখবর শোনাল মেট্রো কর্তৃপক্ষ, বাড়ল ট্রেনও

কলকাতার উত্তর থেকে দক্ষিণ পর্যন্ত কোনও স্থানে দ্রুত পৌঁছে যেতে কলকাতা মেট্রো বড় ভরসা। সেই মেট্রো রেলের যাত্রীদের জন্য সুখবর দিল মেট্রো কর্তৃপক্ষ।

শহর কলকাতার মধ্যে কোথাও দ্রুত পৌঁছে যেতে বড় ভরসা মেট্রো। কোনও যানজট নেই। ঘড়ি ধরা সময়ে গন্তব্যে পৌঁছে যাওয়া। এসি কামরায় আরামের যাত্রা। শহর কলকাতার ব্যস্ত জীবনে তাই লাইফলাইনের কাজ করছে এই পাতাল রেল।

এখন সংখ্যায় কম মেট্রো পরিষেবা দিচ্ছে। তবে তা বাড়াতে চলেছে মেট্রো কর্তৃপক্ষ। কমছে ২টি ট্রেনের মধ্যেকার সময়ও। যাত্রীদের সুবিধা আরও বাড়াতে চলেছে কলকাতা মেট্রো।

আগামী সোমবার অর্থাৎ ১৫ নভেম্বর থেকে মেট্রো রেলের সংখ্যা বাড়ছে। এখন সোম থেকে শুক্রবার পর্যন্ত প্রতিদিন ২৬৬টি ট্রেন চলছে। যা সোমবার থেকে বেড়ে হবে ২৭২টি। সারাদিনে ট্রেন ছুটবে আপে ১৩৬টি এবং ডাউনে ১৩৬টি।

শনিবারও বাড়ানো হয়েছে ট্রেন। শনিবার এখন ২১৪টি ট্রেন আপ-ডাউনে যাত্রা করে। এই শনিবারের পর সেটি বেড়ে হবে ২২০টি। ২টি ট্রেনের মধ্যে এখন সময়ের ফারাক থাকছে ৭ মিনিট। তা কমে সোমবার থেকে হচ্ছে ৫ মিনিট।

এই সিদ্ধান্তে যাত্রীদের সুবিধা অবশ্যই বাড়বে। এমনিতেই মঙ্গলবার থেকে রাজ্যে স্কুল ও কলেজ খুলে যাচ্ছে। ফলে এতদিন যে ছাত্রছাত্রীদের ভিড় ছিলনা, তাও এবার প্রতিদিন হবে মেট্রোয়।

উৎসবের শেষে এখন প্রাত্যহিক অফিস কাছারিও পুরোদমে চলবে। তাই মেট্রোর সংখ্যা বৃদ্ধির প্রয়োজন ছিল। তা মেট্রো কর্তৃপক্ষও বুঝতে পেরে যাত্রীদের সুবিধার দিকে নজর রাখল। তবে মেট্রো সফরে করোনাবিধি কিন্তু বজায় থাকছে আগের মতই।

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button