Sports

বাইডেনের জয় নিয়ে ভবিষ্যতবাণী মিলিয়ে দিলেন বিখ্যাত ক্রিকেটার

মার্কিন প্রেসিডেন্ট হবেন জো বাইডেন। এমন ভবিষ্যতবাণী ৬ বছর আগেই করেছিলেন বর্তমান প্রজন্মের বিখ্যাত ক্রিকেটার। তাঁর ভবিষ্যতবাণী মিলেও গেল।

নয়াদিল্লি : বাকসিদ্ধ পুরুষের মতই নাকি তাঁর ভবিষ্যতবাণী। যা অক্ষরে অক্ষরে মিলে যায়। এর আগেও তিনি এমন বেশ কিছু বিষয় আগে থেকে বলে দিয়েছিলেন যা হুবহু মিলে গেছে।


পড়ুন আকর্ষণীয় খবর, ডাউনলোড নীলকণ্ঠ.in অ্যাপ

প্রথম দিকে তাঁর বক্তব্য ও মিলে যাওয়াকে কাকতালীয় বলে মনে হলেও পর পর বক্তব্য মিলতে থাকার পর এখন তাঁকে অনেকেই ভবিষ্যৎবক্তা বলে মনে করেন।

ক্রিকেট মহলে তাঁর এই ভবিষ্যতবাণী নিয়ে বেশ সুনাম আছে। তিনি ইংল্যান্ডের ফাস্ট বোলার জোফ্রা আর্চার। আইপিএল-এও তিনি তাঁর বোলিং যাদু দেখিয়েছেন। তবে এখন তিনি চর্চিত হচ্ছেন তাঁর ৬ বছরের পুরনো একটি ভবিষ্যতবাণীর জন্য।

জোফ্রা আর্চারের ৬ বছরের পুরনো একটি সোশ্যাল মিডিয়া পোস্ট রীতিমত হৈচৈ ফেলে দিয়েছে। ৬ বছর আগের সেই পোস্টে তিনি মার্কিন প্রেসিডেন্ট হিসাবে জো বাইডেনের নাম লিখেছিলেন।

Jofra Archer
ফাইল : জোফ্রা আর্চার, ছবি – আইএএনএস

জোফ্রা অবশ্য সেখানে শুধুই জো লিখেছিলেন। কিন্তু ৬ বছর আগেই তিনি দেখতে পাচ্ছিলেন যে জো মার্কিন প্রেসিডেন্ট হতে চলেছেন! যা দেখে হতবাক অনেকেই। কিন্তু এটাই সত্যি হল। ২০১৪ সালের ৪ অক্টোবরের ট্যুইট ২০২০ সালের নভেম্বরে এসে মিলে গেল!

জোফ্রা এর আগেও এমন নানা চমকে দেওয়ার মত ভবিষ্যতবাণী করেছেন। যেমন তিনি আগেই বলেছিলেন যে নরেন্দ্র মোদী ২১ দিনের জন্য দেশে কার্ফু জারি করবেন।

আবার তিনিই এক সময় জানিয়েছিলেন ২০১৯ সালের বিশ্বকাপ ক্রিকেটের ফাইনালে সুপার ওভার পর্যন্ত গড়াবে খেলা। এমন একের পর এক চমক দিয়েছেন জোফ্রা। তিনি সামনেটা দেখতে পান এটা মেনে নিচ্ছেন অনেকেই।

জো বাইডেনের মার্কিন প্রেসিডেন্ট হওয়ার কথা মিলে যাওয়ার পর ট্যুইটার জুড়ে একের পর এক মন্তব্য আছড়ে পড়েছে। অধিকাংশই হতবাক হওয়া।

৬ বছর আগে বলা কীভাবে সম্ভব হল যে জো হবেন মার্কিন প্রেসিডেন্ট? কিন্তু হয়েছে তো সেটাই। ইংল্যান্ড ক্রিকেট দলের বোলিং আক্রমণের বড় ভরসা জোফ্রার বোলিং যেমন অব্যর্থ, তেমনই তাঁর ভবিষ্যতবাণী। এটা এখন মেনে নিচ্ছেন সকলেই। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button