Kolkata

কারও নাগরিকত্ব কাড়া হবেনা, আশ্বস্ত করলেন রাজ্যপাল

নয়া নাগরিকত্ব বিলের প্রতিবাদকে সামনে রেখে গত শুক্র ও শনিবার রাজ্যজুড়ে অশান্তির ঘটনা ঘটে। সোমবারের পর থেকে রেল ও পথ অবরোধে ছেদ পড়েছে। মুখ্যমন্ত্রী বারবার অনুরোধ করেন হিংসাত্মক পথে না গিয়ে গণতান্ত্রিক উপায়ে প্রতিবাদ জানাতে। এদিকে রাজ্যের পরিস্থিতি সম্বন্ধে জানতে রাজ্যপাল জগদীপ ধনকর মুখ্যসচিব ও ডিজিপি-কে রাজভবনে ডেকে পাঠান। তাঁরা উপস্থিত না হওয়ায় ট্যুইট করে তিনি জানান সেক্ষেত্রে মুখ্যমন্ত্রীকে এসে তাঁকে রাজ্যের পরিস্থিতি সম্বন্ধে জানাতে হবে। অবশ্য মুখ্যমন্ত্রী যাননি। অবশেষে বুধবার মুখ্যসচিব ও ডিজিপি রাজভবনে রাজ্যপালের সঙ্গে দেখা করেন।

বুধবার দুপুরে তাঁরা রাজ্যপালের সঙ্গে সাক্ষাৎ করেন। পরে রাজ্যপাল একটি সাংবাদিক বৈঠক করেন রাজভবনেই। সেখানে তিনি বলেন, নয়া নাগরিকত্ব আইন সংসদে সংখ্যাগরিষ্ঠের সম্মতিতে আইনে রূপান্তরিত হয়েছে। তাই সকলের তা সম্মান করা উচিত। এই আইন নিয়ে ভয়ের কিছু নেই বলেও আশ্বস্ত করার চেষ্টা করেন তিনি। জানান, এটা দেশবাসীর বিপক্ষে নয়। কারও নাগরিকত্ব এই আইনের সাহায্যে কাড়া হবেনা।

কিছু লোক ভুল তথ্য দিয়ে মানুষকে বিভ্রান্ত করে অশান্তি ছড়ানোর চেষ্টা করছেন বলেও দাবি করেন রাজ্যপাল। কিন্তু রাজ্যে তাঁর সরকারই তো প্রবল বিরোধিতা করছে এই আইনের। রাজ্যপাল বলেন, রাজনৈতিক দল যা খুশি করতে পারে। তিনি সংবিধানের কথা বলছেন। তবে মুখ্যসচিব ও ডিজিপি যে তথ্য তাঁকে দিয়েছেন তাতে তিনি খুশি বলেই এদিন জানিয়েছেন রাজ্যপাল।

Show More

Leave a Reply

Your email address will not be published.

Back to top button