Kolkata

মুখ্যমন্ত্রীকে রাজভবনে তলব করলেন রাজ্যপাল

রাজ্যপাল জগদীপ ধনকর ও রাজ্য সরকারের মধ্যে সংঘাতের কথা এখন সর্বজনবিদিত। যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়কে বার করে আনার ঘটনা দিয়ে যে পর্ব শুরু, সেই সংঘাত এখন আরও তীব্র। সেই সংঘাতে ফের ঘৃতাহুতি পড়ল। সোমবার ট্যুইট করে রাজ্যপাল জানালেন, বর্তমানে রাজ্যের পরিস্থিতি ও তার গুরুত্ব বিবেচনা করে সে সম্বন্ধে জানতে তিনি মুখ্যমন্ত্রীকে মঙ্গলবার রাজভবনে আসতে বলেছেন। রাজভবনে এসে তাঁকে বর্তমান পরিস্থিতি সম্বন্ধে জানাতে বলেছেন। মুখ্যমন্ত্রী তাঁর সময়মত আসতে পারেন বলেও জানিয়েছেন রাজ্যপাল।

রাজ্যপাল জগদীপ ধনকর জানান রাজ্যের পরিস্থিতি সম্বন্ধে জানতে এর আগে তিনি মুখ্যসচিব ও ডিজিপি-কে ডেকে পাঠিয়েছিলেন। কিন্তু তাঁরা তার কোনও উত্তর দেননি। এটা দুর্ভাগ্যজনক বলে ব্যাখ্যা করেছেন তিনি। প্রসঙ্গত নাগরিকত্ব সংশোধনী আইনকে কেন্দ্র করে রাজ্যে যা চলছে তাতে রাজ্য সরকারের ভূমিকা নিয়ে ক্ষোভ প্রকাশ আগেই করেছেন রাজ্যপাল। পরিস্থিতি জানতে মুখ্যসচিব ও ডিজিপি-কে ডেকেও পাঠান তিনি।

মঙ্গলবার মুখ্যমন্ত্রীকে ডেকে পাঠানো রাজ্যপালের সঙ্গে রাজ্যের সংঘাত আরও প্রকট করল বলেই মনে করছে রাজনৈতিক মহল। রাজ্যপাল আগেও আলাদা করে বৈঠকে জেলার পুলিশ কর্তা ও প্রশাসনিক প্রধানদের ডেকে পাঠিয়েছেন। কিন্তু তাতে সাড়া দেননি কেউই। বৈঠকে কাউকেই পাননি রাজ্যপাল। তা নিয়ে তিনি উষ্মাও প্রকাশ করেন। এবার খোদ মুখ্যমন্ত্রীকেই তলব করলেন তিনি।

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button