Business

পাশ করার আগেই ২ কোটি টাকা মাইনের অফার নিয়ে হাজির বিভিন্ন সংস্থা

পাশ করার আগেই ২ কোটি টাকা মাইনের চাকরি নিয়ে তাঁদের কাছে হাজির হচ্ছে বিভিন্ন সংস্থা। সবই বিশ্বের তাবড় সংস্থার তালিকায় পড়ে।

ক্যাম্পাস থেকেই চাকরি। তাও আবার কার্যত বার্ষিক ২ কোটি টাকার ওপর মাইনের অফার নিয়ে কার্যত তাঁদের পিছনে ঘুরছে বড় বড় বিদেশি সংস্থা। সেখানে অবশ্য কিছুটা হলেও দৌড়ে পিছিয়ে ভারতীয় বিভিন্ন সংস্থা।

তারা ১ কোটি ২৫ লক্ষ টাকা বার্ষিক মাইনের অফার নিয়েও হাজির হয়েছে। যদি কেউ ভারতে থাকতে চেয়ে তাঁদের অফার গ্রহণ করে ফেলেন সেই আশায় পড়ে আছেন আইআইটি দিল্লির দরজায়।

এটাই দিল্লি আইআইটি-র বাস্তব চিত্র। এখনও তাঁরা তাঁদের পুরো পড়াশোনা শেষ করেননি। তার আগেই সেখানে ক্যাম্পাস ইন্টারভিউ।

ছাত্রদের কাছে মোটা মোটা টাকা মাইনের ঝুলি নিয়ে হাজির হয়েছে মাইক্রোসফট, এইচসিএল টেক, জাগুয়ার ল্যান্ড রোভার, ইএক্সএল অ্যানালেটিক্স-এর মত সংস্থা।

এই ইঞ্জিনিয়ারিং জিনিয়াসদের জন্য অফার সাজিয়ে রেখেছে ভারতীয় সংস্থাও। মাইক্রোসফট এবার দিল্লি আইআইটি থেকে ৬০ জন ছাত্রকে চাকরি দিতে চাইছে।

খতিয়ান বলছে গত বছরের ক্যাম্পাসিংয়ের তুলনায় এ বছর ক্যাম্পাসিংয়ে চাকরির সুযোগ দিল্লি আইআইটি-তে বেড়েছে ৪৫ শতাংশ। ২ সপ্তাহের ক্যাম্পাস ইন্টারভিউতে ১ হাজার ২৫০টি চাকরির অফার এসেছে। যার প্রতিটিই যথেষ্ট মোটা অঙ্কের অফার।

দিল্লি আইআইটি থেকে পাশ করা ছাত্রদের চাকরির অফার দিতে দেশ এবং বিদেশের মিলিয়ে মোট ৩৫০টি সংস্থা নাম নথিভুক্ত করেছে। দিল্লি আইআইটি-র ছাত্রদের চাকরির অফারে রেকর্ড তৈরি করেছে ২০২১ সাল।

এছাড়া এসব চাকরির রাস্তায় না গিয়ে কোনও ছাত্র যদি পাশ করে স্টার্টআপ-এর রাস্তায় হাঁটতে চান তাহলে তাঁদের জন্য প্রচুর সুযোগের হাতছানি রয়েছে ক্যাম্পাস থেকেই। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More

Leave a Reply

Your email address will not be published.