National

বদলা নিল ভারত, পাক ভূখণ্ডে ঢুকে ৩ পাক সেনাকে গুলি করে মারল ভারতীয় সেনা

পাকিস্তান বিনা প্ররোচনায় ভারতীয় সেনাদের হত্যা করলে ভারতও হাত গুটিয়ে বসে থাকবে না। তার পাল্টা জবাব পাবে পাকিস্তান। এদিন এটাই বুঝিয়ে দিল ভারতীয় সেনা। সার্জিক্যাল স্ট্রাইক না হলেও এদিন লাইন অফ কন্ট্রোল পার করে জম্মুর পুঞ্চ সেক্টরের কাছে প্রায় ৩০০ মিটার পাক ভূখণ্ডে প্রবেশ করে পাকিস্তানের ৩ সেনাকে গুলি করে হত্যা করল ভারতীয় সেনার ৫ জনের দল। মৃত পাক সেনার সংখ্যা বেশিও হতে পারে।

গত শনিবার একইভাবে পাক বর্ডার অ্যাকশন টিম ভারতীয় ভূখণ্ডে ৪০০ মিটার ঢুকে এসে ৪ ভারতীয় সেনাকে গুলি করে হত্যা করে। পাকিস্তানের সীমান্ত পেরিয়ে এমন অতর্কিত আক্রমণে শহিদ হন মেজর মোহরকর প্রফুল্ল অম্বাদাস, ল্যান্স নায়েক গুরমেল সিং, ল্যান্স নায়েক কুলদীপ সিং এবং সেপাই পরগত সিং।

সূত্রের খবর, সীমান্তে পাকিস্তানের একটি অস্থায়ী পোস্টের কাছে টহল দিচ্ছিল পাক সেনার একটি দল। সেইসময়ে ভারতের তরফে পাক পোস্টের কাছে একটি বিস্ফোরণ করা হয়। এতে কিছুটা ছত্রভঙ্গ হয়ে পড়ে পাক সেনা। সেইসময়ে ভারতীয় বিশেষ সেনা দলের ৫ সদস্য পাক ভূখণ্ডে ঢুকে পাক সেনাদের লক্ষ্য করে গুলিবর্ষণ করে। ৪৫ মিনিটের এই অপারেশন সেরে দ্রুত অক্ষত অবস্থায় ভারতে ফিরে আসেন তাঁরা।

এই হানাকে গত শনিবারের পাক হানার জবাব বলেই ব্যাখ্যা করা হচ্ছে। এদিন ভারতীয় সেনার তরফে পাকিস্তানকে বুঝিয়ে দেওয়া হল বিনা প্ররোচনায় ভারতীয় সেনাদের ক্ষতি করতে এলে তার যোগ্য জবাব দেবে ভারতও।


Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button