World

নীল আকাশে রহস্যময় লাল আলোর বাক্স, রহস্য এখনও রহস্যই রইল

নীল স্বচ্ছ আকাশের দিকে নজর গিয়েছিল কারও। তিনিই প্রথম দেখেন। তারপর অনেকের দৃষ্টি আকর্ষণ করেন। কিন্তু রহস্যটা রহস্যই থেকে যায়।

রাস্তা দিয়ে হেঁটে যাচ্ছিলেন অনেকে। যেমন সব শহর গ্রামেই মানুষ ব্যস্ততার মধ্যে ছুটে চলেন। তার মধ্যেই কারও নজর গিয়েছিল আকাশের দিকে। নেহাতই চোখ চলে যাওয়া। কিন্তু চোখ নীল আকাশের দিকে চোখ যেতেই থমকে যান তিনি। নীল আকাশে ওটা কি?

চোখ সরে না তাঁর। এমনকি আশপাশেও অনেকে দাঁড়িয়ে পড়েন তাঁকে দেখে। খবরটা ছড়াতে সময় নেয়নি। দ্রুত শহরের নানা অংশে মানুষ আকাশের দিকে চাইতে ব্যস্ত হয়ে পড়েন।

খবর যায় পুলিশের কাছেও। সকলেই দেখেন নীল আকাশের বুকে একটি স্বচ্ছ সাদা বেলুন উড়ছে, যার সঙ্গে একটি বাক্সের মত লেগে আছে। আর সেই বাক্স থেকে লাল আলো বের হচ্ছে।

এটা দেখার পর জল্পনা শুরু হয়ে যায়। ভিনগ্রহের জীব বা যান নিয়ে আলোচনা তো চলছেই। এই রহস্যজনক বেলুন তাতেই ঘৃতাহুতি দেয়। রহস্য আরও জটিল হয় যখন দেখা যায় এমন কোনও বেলুন ইলিনয় শহরের আকাশে ওড়ায়নি আবহাওয়া দফতর। তাহলে বেলুনটা এল কোথা থেকে?


এর আগে একটি রহস্যজনক বেলুন আকাশে দেখার পর তা ফাটিয়ে দেয় আমেরিকা। আমেরিকা দাবি করে ওটা চিন পাঠিয়েছিল। কিন্তু এই বেলুন নিয়ে চিন তত্ত্ব যুক্ত হয়নি।

এখনও এটাও অবশ্য পরিস্কার নয় যে ওটা ঠিক কি ছিল। তবে রহস্য ভেদের সবরকম চেষ্টা শুরু হয়েছে। কোথা থেকে ওই বেলুন ও লাল আলো বার হওয়া বাক্স এল তা খুঁজতে উঠেপড়ে লেগেছে মার্কিন প্রশাসন।

Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button