World

অন্যের উপকার করতে ৯০ বার করোনা প্রতিষেধক টিকা নিলেন এক ব্যক্তি

বিশ্বে যত ধরনের করোনা প্রতিষেধক টিকা রয়েছে তার কোনওটা একবার কোনওটা ২ বার নিতে হয়। তাতেই সম্পূর্ণ হয় টিকাকরণ। কিন্তু এক ব্যক্তি ৯০ বার টিকা নিয়ে ফেলেছেন।

করোনা প্রতিষেধক টিকাকরণ গোটা বিশ্বেই এখনও চলছে। অনেকের টিকাকরণ সম্পূর্ণ হয়েছে। অনেকের বাকি। সাধারণত বিশ্বে যত করোনা প্রতিষেধক টিকা রয়েছে তা ২ বার নিতে হয়। তাতে সম্পূর্ণ হয় টিকাকরণ। আবার ১ বার দেওয়ার টিকাও রয়েছে। কিন্তু এমনও এক ব্যক্তি রয়েছেন যিনি ৯০ বার টিকা নিয়ে ফেলেছেন।

ওই ব্যক্তি জার্মানির বাসিন্দা। তিনি পরপর ২ দিন টিকা নিতে একই সেন্টারে হাজির হন। তখনই নজরে পড়ে যান। তার আগে অবশ্য বিভিন্ন টিকা বিভিন্ন জায়গা থেকে নিয়েছেন তিনি।

তখন ধরা না পড়লেও পরপর ২ দিন টিকা নিতে গিয়ে ধরা পড়ে গেলেন ওই ব্যক্তি। তাঁকে প্রাথমিকভাবে আটক করলেও পরে ছেড়ে দেয় পুলিশ। তবে তদন্ত চলছে।

টিকা নিতে গেলে তো রেজিস্ট্রেশন লাগে। ওই ব্যক্তি সেখানে ভুয়ো কাগজ ব্যবহার করতেন। সেই কাগজের ভিত্তিতে টিকা নিতেন।

অন্যের নামে টিকাকরণের কার্ড পেয়ে যেতেন। এটাই আবার তুলে দিতেন যার নামে ওই কার্ড ব্যবহার করা হয়েছে তাঁর হাতে। কিন্তু কেন এমনটা করতেন?

জার্মানিতে বহু মানুষ করোনা প্রতিষেধক টিকা গ্রহণে অনিচ্ছুক। টিকা নেওয়ায় আপত্তির কথা জানিয়ে প্রকাশ্য রাজপথে এর আগে প্রতিবাদেও নামেন বহু মানুষ।

কিন্তু তার পরেও তাঁরা এখন চাইছেন রেস্তোরাঁ, সুইমিং পুল, থিয়েটার, অনেক অফিসে যাতে তাঁরা সহজেই প্রবেশ করতে পারেন। আর তা করতে গেলে তাঁর যে টিকা হয়েছে তার প্রামাণ্য নথি দেখাতে হচ্ছে। সেজন্য দরকার টিকাকরণের কার্ড।

তাঁরা টিকা নিচ্ছেন না, কিন্তু তাঁদের হয়ে ভুয়ো কাগজ দেখিয়ে টিকা নিয়ে নিচ্ছিলেন ওই ব্যক্তি। যাঁর নামে টিকা নিলেন তাঁকে সেই কার্ড এনে দিয়ে দিচ্ছিলেন।

জার্মান পুলিশ ওই ব্যক্তির নাম প্রকাশ করেনি। তবে তদন্ত শুরু হয়েছে। অন্যদিকে ৯০ বার করোনা প্রতিষেধক টিকা নেওয়ার পর ওই ব্যক্তি শারীরিকভাবে কেমন আছেন তা এখনও পরিস্কার করে জানা যায়নি।

Show More

Leave a Reply

Your email address will not be published.