Kolkata

এলাকার সমস্যার কথা এবার সরাসরি মেয়রকে, প্রতি বুধবার ফোনে

কলকাতার বাসিন্দারা শহরের মেয়র কে তা জানেন, কিন্তু তাঁর সঙ্গে সরাসরি কথা বলে নিজেদের পৌর সমস্যার কথা জানানো ছিল স্বপ্নের মতন। কারণ মেয়রের সঙ্গে যে ফোনে সরাসরি কথা বলাটাই অসম্ভব ছিল। এবার কিন্তু সেই পুরনো ধারণা ভাঙল। এবার থেকে মেয়র সরাসরি কথা বলবেন শহরবাসীর সঙ্গে। জানবেন তাঁদের সমস্যার কথা। তা নথিভুক্তও হবে। প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ারও আশ্বাস দিচ্ছেন মেয়র ফিরহাদ হাকিম।

তবে সর্বক্ষণ তাঁকে ফোনে পাওয়া যাবে না। প্রতি বুধবার ১ ঘণ্টার জন্য তিনি ফোনে থাকবেন কলকাতার নাগরিকদের সঙ্গে কথা বলার জন্য। তাঁকে ফোন করা যাবে একটি টোল ফ্রি নম্বরে। নম্বরটি হল ১৮০০৩৪৫১২১৩, এই নম্বরে ফোন করলে নিখরচায় কলকাতার যে কোনও নাগরিক তাঁর সমস্যার কথা মেয়রকে সরাসরি জানাতে পারবেন।


মুহুর্তে পান আপডেট, Join আমাদের WhatsApp Channel

শহরবাসীর জন্য এই সুবিধা চালু হল সোমবার ১ জুলাই থেকে। এদিন মেয়র অনেকগুলি ফোন ধরেন। তাঁদের সমস্যার কথা শোনেন। তাঁর বক্তব্য জানান। সমস্যা মেটানোর আশ্বাসও দেন। মেয়র জানান এই ফোনগুলি রেকর্ড করা হবে। প্রয়োজনে কলকাতা পুরসভার চেয়ারম্যান চাইলে ফোনগুলি ফের চালিয়ে শুনতে পারেন। কে কী অভিযোগ করছেন, সমস্যার কথা জানাচ্ছেন তা লিখেও নেওয়া হচ্ছে। পরে সেই সমস্যা মেটানোয় কলকাতা পুরসভা কী পদক্ষেপ করল তাও তাঁকে জানানো হবে। এছাড়া মেয়র জানান, তিনি তো ফোন ধরছেনই। সেই সঙ্গে প্রতিদিন কলকাতা পুরসভা থেকে ১০০টি করে ফোন যাবে বিভিন্ন জনের কাছে। তাঁদের কোনও অভিযোগ থাকলে তাঁরা জানাতে পারবেন।

অনেক সময় স্থানীয় পৌর সমস্যাগুলি নিয়ে কাউন্সিলরের কাছে বারবার জানিয়েও ফল পান না মানুষজন। সেক্ষেত্রে তাঁরা বুঝতে পারেন না এবার তাঁরা কী করবেন? কারণ কাউন্সিলরই এলাকার পৌর সমস্যা সমাধানের জন্য রয়েছেন। তিনিই গুরুত্ব না দিলে কী করা যাবে! এখন আর সেই সমস্যা রইল না। কারণ সমস্যার কথা কাউন্সিলর না শুনলে সরাসরি মেয়রকে ফোন করা যাবে। যা অবশ্যই শহরবাসীর জন্য খুশির খবর।

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *