World

সরকারি গোপন নথি ছিঁড়ে টয়লেটে ফ্লাশ করে দিয়েছিলেন ডোনাল্ড ট্রাম্প, রয়েছে ছবি

বিতর্ক পিছু ধাওয়া করছে মার্কিন যুক্তরাষ্ট্রের প্রাক্তন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের। এবার সামনে এল যে তিনি সরকারি নথি ছিঁড়ে টয়লেটে ফ্লাশ করে দিয়েছিলেন।

সরকারি গোপন নথি ছিঁড়ে টুকরো টুকরো করে সেগুলি টয়লেটে ফেলেন তিনি। তারপর তা ফ্লাশ করে দেন। একটি টয়লেট ছিল খোদ হোয়াইট হাউসের। অন্যটি তিনি যখন বিদেশ সফরে ছিলেন তখন কোনও একটি টয়লেটে।

এই ২টি টয়লেটে কাগজ ভাসছে এমন ছবি সামনে এসে তোলপাড় ফেলে দিয়েছে। সেখানে যে কাগজ ভাসতে দেখা গেছে তার ওপর হাতের লেখা পরিস্কার দেখা গেছে।

এমনকি ডোনাল্ড ট্রাম্পের কাছের কয়েকজন একথা ভাল করেই জানতেন। একবার নয় বারবার তিনি এভাবে সরকারি নথি ছিঁড়ে টয়লেটে ফ্লাশ করে দিতেন।

সম্প্রতি ট্রাম্প হোয়াইট হাউস নামে একটি বইয়ে এমনই দাবি করা হয়েছে। লেখিকার দাবি, এভাবেই যেসব সরকারি নথি অত্যন্ত যত্ন করে রাখা উচিত ছিল তা ট্রাম্প ছিঁড়ে ফ্লাশ করে দিয়েছেন।

যদিও এমন দাবি নস্যাৎ করে দিয়েছেন ট্রাম্প। তিনি তাঁর সচিবকে দিয়ে দাবি করেছেন, ওই ছবি সামনে এনে আসলে তাঁর বইয়ের প্রচার করার চেষ্টা করছেন লেখিকা। বই বিক্রি করতে এতটাই বেপরোয়া তিনি।

ট্রাম্প যাই দাবি করুন না কেন, এটাও বলা হয় যে ট্রাম্প যখন হোয়াইট হাউস ছেড়ে বেরিয়ে যাচ্ছেন তখন ২০২১ সালের ২০ জানুয়ারি তাঁর সঙ্গে বেশ কয়েকটি বাক্সও যায়। যাতে মনে করা হয় প্রচুর সরকারি গুরুত্বপূর্ণ নথি ছিল। যা সরকারি সংগ্রহশালায় রাখার জায়গায় ট্রাম্প নিজের সঙ্গে নিয়ে যান। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More

Leave a Reply

Your email address will not be published.

Back to top button