World

ওজন ১২৪৭ কেজি, দানবের চেয়েও বড় কুমড়ো ফলিয়ে বাজিমাত কৃষকের

এমন কুমড়ো কেউ কখনও দেখেননি। এমন এক কুমড়ো যার ওজন ১২৪৭ কেজি। এমন দানবের মত কুমড়ো যে মাটিতে ফলানো যেতে পারে সেটাই না দেখলে বিশ্বাস করা কঠিন।

না দেখলে সত্যিই বিশ্বাস করা কঠিন। তাই হয়তো এমন হাজার হাজার মানুষ ভিড় করেছিলেন একটা কুমড়ো দেখতে। যে কুমড়োকে দেখার পর সকলেরই মনে হয়েছে এ কুমড়োর পাশে তাঁরা অতি ক্ষুদ্র এক জীব। এমন এক দানবের চেয়েও বড় কুমড়ো যে মাটিতে ফলানো যেতে পারে এটা হয়তো বিশ্বাস হতনা যদিনা তা চোখে দেখা যেত।

কিন্তু যত্ন করে তেমনই একটি কুমড়ো ফলিয়েছেন এক কৃষক। এমন এক কুমড়োকে জমিতে দীর্ঘ সময় ধরে যত্ন করা, বড় করে তোলা যে সহজ কাজ নয় তা মেনে নিতেই হয়।

কুমড়োটির ওজন ১২৪৭ কেজি। শুনলেই অনেকে অবাক হয়ে যেতে পারেন। এটাও বুঝে উঠতে কষ্ট হতে পারে কুমড়োটা দেখতে তাহলে কেমন।

সেটা বোঝাতে বিশ্বের অনেক মিডিয়াও এই কুমড়োর ছবি ফলাও করে প্রচার করেছে। মিনেসোটার এই কৃষক তাঁর এই অতি দানবীয় কুমড়োর নাম দিয়েছেন মাইকেল জর্ডন।


ওই কৃষক ক্যালিফোর্নিয়ায় হওয়া বাৎসরিক কুমড়োর ওজনের বিশ্ব চ্যাম্পিয়নশিপে এর আগেও যোগ দিয়েছেন। এর আগেও তিনিই নজর কেড়েছেন তাঁর ওজনদার কুমড়োর জন্য।

২০২২ সালেও তাঁর কুমড়োই প্রথম হয়েছিল। এবারও তাঁরই কুমড়ো প্রথম হল। ২০২২ সালে তাঁর কুমড়োর ওজন ছিল ১১৬১ কেজি। এবার তার চেয়েও বড় কুমড়ো ফলিয়ে তাক লাগিয়ে দিলেন ওই কৃষক।

এবারও তাঁরই ঝুলিতে এল প্রথম পুরস্কার। সঙ্গে বাড়তি পাওনা একটি বিশ্বরেকর্ড। বিশ্বের সবচেয়ে বড় এবং সবচেয়ে বেশি ওজনের কুমড়ো ফলানোর বিশ্বরেকর্ড এখন তাঁরই শিরোপায়।

Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button