Kolkata

অবশেষে স্বস্তিতে রাজীব কুমার, মঞ্জুর আগাম জামিনের আবেদন

প্রথমে ছুটিতে থাকা। পরে ছুটি পার করেও সিবিআইয়ের মুখোমুখি না হওয়া। কার্যত সিবিআইয়ের নজর এড়িয়ে পালিয়ে বেড়ানোর অভিযোগ উঠছিল কলকাতার প্রাক্তন পুলিশ কমিশনার রাজীব কুমারের বিরুদ্ধে। সিবিআই তাঁকে হন্যে হয়ে খুঁজছিল। আর তাঁর হয়ে তাঁর আইনজীবীরা বিভিন্ন আদালতে আগাম জামিনের আবেদন জানাচ্ছিলেন। অবশেষে সেই আবেদন গ্রাহ্য হল কলকাতা হাইকোর্টে। এদিনের রায় পুজোর মুখে রাজীব কুমারের জন্য একটা খুশির খবর বয়ে আনল। অন্যদিকে সিবিআইয়ের জন্য আদালতের এই নির্দেশ বড় একটা আনন্দদায়ক যে হল না তা বলাই বাহুল্য।

মঙ্গলবার বিচারপতি এস মুন্সি ও বিচারপতি এস দাসগুপ্ত-র ডিভিশন বেঞ্চ তাঁর আগাম জামিনের আবেদন মঞ্জুর করে। তবে শর্ত হল তাঁকে ৫০ হাজার টাকার বন্ডে জামিন দেওয়া হবে এবং ২ জন জামিনদার লাগবে। পাশাপাশি বেঞ্চ রাজীব কুমারকে সিবিআইয়ের সামনে হাজির হওয়ার জন্য নির্দেশ দিয়েছে। যখনই সিবিআই ডাকবে তাঁকে হাজির হতে হবে বলে জানিয়েছে ডিভিশন বেঞ্চ।

সারদা মামলায় রাজীব কুমারকে জিজ্ঞাসাবাদ করতে চাইছে সিবিআই। এদিন আদালত সিবিআইকে জানিয়েছে, তারা যেন ৪৮ ঘণ্টার একটি নোটিস রাজীব কুমারের জন্য জারি করে। নোটিসে যেখানে রাজীব কুমারকে সারদা মামলার তদন্তের স্বার্থে হাজির হতে সিবিআই নির্দেশ দেবে, তাঁকে সেখানেই হাজির হতে হবে। সেইসঙ্গে আদালত সিবিআইকে আরও জানিয়েছে তারা চাইলে এই নির্দেশের বিরুদ্ধে উচ্চ আদালতের দ্বারস্থ হতে পারে।

Show More

Leave a Reply

Your email address will not be published.

Back to top button