Kolkata

রাজীব কুমারকে অনেকটা স্বস্তি দিল কলকাতা হাইকোর্ট

কলকাতা পুলিশের প্রাক্তন কমিশনার রাজীব কুমারকে এখনই গ্রেফতার করতে পারবেনা সিবিআই। একথা জানিয়ে দিল কলকাতা হাইকোর্ট। গত সোমবারই রাজীব কুমারকে জিজ্ঞাসাবাদের জন্য নোটিস দিয়েছিল সিবিআই। কিন্তু সুপ্রিম কোর্টের রক্ষাকবচ চলে যাওয়ার পর যে কোনও মুহুর্তে গ্রেফতার হতে পারতেন রাজীব কুমার। সোমবার তিনি আসতে পারছেন না জানিয়ে সিবিআইকে চিঠি দেন। চিঠিতে হাজিরার জন্য আরও দিন সাতেক সময় চান। হয়ত সেই সময়ে সুপ্রিম কোর্টের নির্দেশেই নিম্ন আদালতে আগাম জামিনের আবেদন করতে চাইছিলেন রাজীব কুমার। অবশেষে বৃহস্পতিবার কলকাতা হাইকোর্টের অবসরকালীন বেঞ্চে এই মামলার শুনানি হয়।

২ পক্ষের বক্তব্য শোনার পর কলকাতা হাইকোর্ট জানিয়ে দেয় রাজীব কুমারকে এখনই গ্রেফতার করতে পারবে না সিবিআই। তবে রাজীব কুমারও কলকাতা ছেড়ে চলে যেতে পারবেন না। তাঁকে সিবিআই যখনই ডাকবে যেতে হবে। সিবিআইকে তদন্তে সবরকম সহযোগিতা করতে হবে। সিবিআইয়ের সব প্রশ্নের উত্তর দিতে হবে। তাছাড়া রাজীব কুমারকে তাঁর পাসপোর্ট জমা রাখতে হবে।

একগুচ্ছ শর্তসাপেক্ষেই রাজীব কুমারকে রক্ষাকবচ দিয়েছে কলকাতা হাইকোর্ট। ফলে এখন সিবিআইয়ের কাছে হাজিরা দিতে গেলে গ্রেফতারও হতে পারেন এমন ভয় আর রাজীব কুমারের রইল না। তবে এই সময় শহর ছেড়ে কোথাও যেতেও পারবেন না তিনি। এই মামলার পরবর্তী শুনানি কলকাতা হাইকোর্টে হবে আগামী ১২ জুন। তখন অবশ্য গ্রীষ্মের ছুটির পর কলকাতা হাইকোর্ট খুলে যাচ্ছে।

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button