Business

২ রাজ্য মিলিয়ে মাত্র একদিনে বিক্রি হল ৩০০ কোটি টাকার মদ

মাত্র ১ দিনে ৩০০ কোটি টাকার মদ বিক্রি করল লাগোয়া ২টি রাজ্য। সরকারি হিসাব বলছে এটা প্রাথমিক রিপোর্ট। পুরো রিপোর্ট এলে সংখ্যাটা আরও বাড়তে পারে।

৩১ ডিসেম্বর রাত চিরদিনই মাদকতায় ভরা রাত হয়। বর্ষবরণে ফুর্তির ফোয়ারার অন্যতম হাতিয়ার হয় মদ। এবার সংক্রমণ কাঁটা থাকলেও বিক্রি রেকর্ড গড়েছে।

দেশের ২টি লাগোয়া রাজ্যে মদ বিক্রি রেকর্ড তৈরি করেছে। সরকারি হিসাব বলছে ৩১ ডিসেম্বর একদিনে তেলেঙ্গানায় মদ বিক্রি হয়েছে ১৭২ কোটি টাকার।

অন্যদিকে লাগোয়া অন্ধ্রপ্রদেশে মদ বিক্রি হয়েছে ১২৪ কোটি টাকার। এই খতিয়ানে ২ রাজ্যের সরকারের কোষাগারে উল্লেখযোগ্য অর্থ জমা হয়েছে।

তেলেঙ্গানায় বিশেষ অনুমতি সাপেক্ষে গত ৩১ তারিখ রাতে রাত ১২টা পর্যন্ত মদের দোকান খোলা রাখার অনুমতি দিয়েছিল সরকার। খোলা ছিল বারগুলিও। তাতে বিক্রি আরও বেড়েছে।

দিশি, বিদেশি মিলিয়ে মোট মদ বিক্রিতে খুব পিছিয়ে নেই অন্ধ্রপ্রদেশও। সেখানেও চুটিয়ে বিকিয়েছে মদ। রাত পর্যন্ত অনেক দোকানে ভিড় নজর কেড়েছে।

হিসাব বলছে শুধু ডিসেম্বরে তেলেঙ্গানায় মদ বিক্রি হয়েছে ৩ হাজার ৪৫৯ কোটি টাকার। ২০২১ সালে সেখানে মোট মদ বিক্রির অঙ্ক ৩০ হাজার ২২২ কোটি টাকা।

অন্যদিকে অন্ধ্রপ্রদেশের প্রাথমিক হিসাবের পর মনে করা হচ্ছে ২০২১ সালে মোট মদ বিক্রির অঙ্ক ২০ হাজার কোটি টাকা।‌ প্রসঙ্গত তেলেঙ্গানা ও অন্ধ্রপ্রদেশ সরকার মদ বিক্রিতে কিছুটা উৎসাহই দিয়েছে। তেলেঙ্গানায় ১০৪টি নতুন দোকানেরও অনুমতি দেওয়া হয়েছে। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More

Leave a Reply

Your email address will not be published.