Business

ব্যাঙ্কের কাজের সময় বদলে গেল, বৃহস্পতিবার থেকে লাগু

ব্যাঙ্কে গ্রাহক পরিষেবার সময়ে বদল আনল রাজ্যসরকার। তা বৃহস্পতিবার থেকে লাগু হচ্ছে। এবার থেকে ওই সময় মেনেই ব্যাঙ্কগুলি এ রাজ্যে তাদের পরিষেবা দিতে পারবে।

ব্যাঙ্কের কাজের সময় করোনাকালে বারবার বদলেছে। ফলে কার্যত খবর রাখতে হয়েছে গ্রাহকদের যে কবে ব্যাঙ্ক খোলা। কতক্ষণই বা খোলা থাকবে ব্যাঙ্কের দরজা। ফের সেই সময়ে পরিবর্তন হতে চলেছে।

বুধবার একটি অনুষ্ঠানে যোগ দিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়ে দেন ব্যাঙ্ক তার স্বাভাবিক গ্রাহক পরিষেবার সময় মেনেই পরিষেবা দিতে পারবে। একথা নবান্নের তরফেও জানিয়ে দেওয়া হয়েছে।

অর্থাৎ ব্যাঙ্কে গ্রাহক পরিষেবা নিয়ে রাজ্যে সরকারের যে বিধিনিষেধ ছিল তা তুলে নেওয়া হয়েছে। ব্যাঙ্ক পুরনো নিয়ম অর্থাৎ ১০টা থেকে বিকেল ৪টে পর্যন্ত গ্রাহক পরিষেবা দিতে পারবে। এই সময় বৃহস্পতিবার থেকেই কার্যকরী করতে পারবে ব্যাঙ্কগুলি।

করোনার প্রথম ঢেউয়ের পর ব্যাঙ্কে স্বাভাবিক সময় মেনেই কাজ শুরু হয়েছিল। কিন্তু দ্বিতীয় ঢেউ আছড়ে পরার পর গত ১৬ মে থেকে সেই নিয়মে বদল আসে।

রাজ্যসরকারের তরফে জানিয়ে দেওয়া হয় ব্যাঙ্কে গ্রাহক পরিষেবা সকাল ১০টা থেকে বেলা ২টো পর্যন্ত। শনি ও রবিবার ব্যাঙ্ক বন্ধ থাকবে। পরে সেই সময়সীমা বাড়িয়ে বিকেল ৩টে করা হয়েছিল।

এবার আর কোনও বিধিনিষেধ রইল না। ব্যাঙ্ক চাইলে বৃহস্পতিবার থেকে সকাল ১০টা থেকে বিকেল ৪টে পর্যন্ত গ্রাহক পরিষেবা দিতে পারবে।

এতে গ্রাহকরা উপকৃত হলেন সন্দেহ নেই। কম সময় ব্যাঙ্ক খোলা থাকলে গ্রাহকরা সেই সময়ের মধ্যেই ব্যাঙ্কে লাইন দিচ্ছিলেন। পরিষেবা নেওয়ার চেষ্টা করছিলেন।

ফলে খোলা থাকা সময়ে ব্যাঙ্কের ওপর চাপ বাড়ছিল। অনেক ব্যাঙ্কের শাখার বাইরে লম্বা লাইনও দ্বিতীয় ঢেউ চলাকালীন নজর কেড়েছে।

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button